kalerkantho

বৃহস্পতিবার । ১ ডিসেম্বর ২০২২ । ১৬ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

মির্জাপুরে জামায়াতের ৫ নেতা গ্রেপ্তার

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

২৪ সেপ্টেম্বর, ২০২২ ১৭:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



মির্জাপুরে জামায়াতের ৫ নেতা গ্রেপ্তার

টাঙ্গাইলের মির্জাপুরে অভিযান চালিয়ে জামায়াতে ইসলামের পাঁচ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাত সাড়ে আটটার দিকে উপজেলার গোড়াই শিল্পাঞ্চল এলাকার সৈয়দপুর মঈননগর এলাকার আরিফ হোসেনের বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় ৪০টি জিহাদি বই, জমা-খরচের রেজিস্টার ও একটি টালিখাতা উদ্ধার করা হয়।  

পুলিশ জানায়, শুক্রবার রাতে জামায়াতে ইসলামী ও অঙ্গ সংগঠনের ৫০ থেকে ৬০ জন নেতাকর্মী বর্তমান সরকারের পতন ও অন্তরঘাতমূলক কর্মকান্ড পরিচালনার লক্ষ্যে গোড়াই সৈয়দপুর মঈননগর এলাকার আরিফ হোসেনের বাড়িতে সমবেত হয়ে সভা করছেন।

বিজ্ঞাপন

গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু সালেহ মাসুদ করিমের নেতৃত্বে ওই বাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে গেলেও পাঁচ জনকে আটক করা হয়। এ সময় বিভিন্ন ৪০টি জিহাদী বই উদ্ধার করা হয়।  

গ্রেপ্তারকৃতরা হলেন, জামায়াতে ইসলামীর গোড়াই ইউনিয়নের ১নম্বর ওয়ার্ড সভাপতি আরিফ হোসেন (৩৯), গোড়াই হরিপাড়া গ্রামের হাসান আলী মোল্লার ছেলে মো. মুনিরুজ্জামান (৪৬), আজগানা ইউনিয়ন জামায়াতে ইসলামীর সাধারণ সম্পাদক রুহুল আমিন খান (৫১), বগুড়ার ধুনট উপজেলার চিথুলিয়া গ্রামের আ. সামাদের ছেলে মো. নুরুজ্জামান (৩৮) ও জয়পুরহাট জেলা সদরের সিরাজুল ইসলামের ছেলে মো. মমিনুল (৩০)।  

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু সালেহ মাসুদ করিম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জামায়াতে ইসলামী ও অন্যান্য ইসলামী সমমনা সংগঠনের পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।



সাতদিনের সেরা