kalerkantho

বুধবার । ১ বৈশাখ ১৪২৮। ১৪ এপ্রিল ২০২১। ১ রমজান ১৪৪২

গফরগাঁওয়ে দিনব্যাপী বইমেলার উদ্বোধন ও পুরস্কার বিতরণ

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

৫ মার্চ, ২০২১ ১৭:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



গফরগাঁওয়ে দিনব্যাপী বইমেলার উদ্বোধন ও পুরস্কার বিতরণ

ময়মনসিংহের গফরগাঁওয়ে ‘মুজিববর্ষের অঙ্গীকার, পড়বো বই, বাড়ি হবে পাঠাগার’ স্লোগানকে উপজীব্য করে শাঁখচূড়া মুসলেহ উদ্দিন ফাউন্ডেশন ও পাঠাগারের রজতজয়ন্তী উদযাপন উপলক্ষে দিনব্যাপী বইমেলা আয়োজন করা হয়েছে।

আজ শুক্রবার সকালে উপজেলার পাগলা থানাধীন পাঁচবাগ ইউনিয়নের শাঁখচূড়া উচ্চ বিদ্যালয় মাঠে এ বই মেলা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে ফাউন্ডেশনের সভাপতি সাংবাদিক, সাহিত্যিক ফাইজুস সালেহীনের সভাপতিত্বে আয়োজিত জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাবেরী রায়, উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ আতাউর রহমান।

এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাগলা থানার ওসি রাশেদুজ্জামান, ইউপি চেয়ারম্যান নাজমুল হক ঢালী, মোস্তফা কামাল মনি, আব্দুল্লাহ আল আমিন বিপ্লব, শামছুল আলম খোকন, তারিকুল ইসলাম রিয়েল, নজরুল ইসলাম তোতা সহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ এবং মুসলেহ উদ্দিন ফাউন্ডেশন ও পাঠাগারের প্রাক্তন সদস্যবৃন্দ। পরে এ উপলক্ষে আয়োজিত বই পড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

প্রসঙ্গত, দিনব্যাপী মেলায় বঙ্গবন্ধু কর্নারসহ ১০টি বুক স্টল, ২টি দেশীয় পিঠার স্টল ও চিত্রশিল্পী জ. ই সুমনের আর্ট গ্যালারি অংশগ্রহণ করে এবং শিক্ষার্থীদের বই পড়ায় উৎসাহ দিতে সর্বোচ্চ ৮০ শতাংশ মূল্য ছাড়ে বই বিক্রির ব্যবস্থা করেন উদ্যোক্তারা। 

মন্তব্য



সাতদিনের সেরা