kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

সিদ্ধিরগঞ্জে আনসারুল্লাহ বাংলা টিমের জঙ্গি গ্রেপ্তার

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০৫ | পড়া যাবে ২ মিনিটে



সিদ্ধিরগঞ্জে আনসারুল্লাহ বাংলা টিমের জঙ্গি গ্রেপ্তার

ছবি: কালের কণ্ঠ

র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ৩১ আগস্ট শনিবার রাত ৯টায় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সানারপাড় বাসস্ট্যান্ড এলাকায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য শেখ দিনাছ উদ্দিন ওরফে দ্বীন ইসলামকে (৪০) গ্রেপ্তার করেছে। তার কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

গতকাল রবিবার র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি শাহ মো. মশিউর রহমান জানান, গ্রেপ্তারকৃত শেখ দিনাছ উদ্দিন ওরফে দ্বীন ইসলাম স্থানীয় একটি স্কুল থেকে ৭ম শ্রেণী পর্যন্ত পড়াশোনা করে। ২০১৮ সালে জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়ে আনসারুল্লাহ বাংলা টিমে যোগ দেয়। সে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দাওয়াতি ও সদস্য সংগ্রহের কাজ করত। শেখ দিনাছ উদ্দিন দ্বীন ইসলাম মার্শাল আর্ট ও অস্ত্র চালনায় বিশেষ পারদর্শী বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় বলে জানিয়েছে র‌্যাব।

তিনি জানান, ২০১৮-২০১৯ বছরে র‌্যাব-১১ কর্তৃক বেশ কয়েকটি সফল জঙ্গিবিরোধী অভিযান পরিচালিত হয়েছে। এ সকল অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের শীর্ষ পর্যায়ের বহু নেতা, বিভিন্ন পর্যায়ের সদস্য ও পলাতক আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হয়েছে। বিভিন্ন অভিযানে গ্রেপ্তারকৃত এ সকল জঙ্গিদেরকে বিজ্ঞ আদালতের মাধ্যমে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করে তাদের নেটওয়ার্ক এবং কার্যক্রমের অনেক তথ্য পাওয়া যাচ্ছে। প্রাপ্ত সে সকল তথ্যাদি যাচাই-বাছাই ও বিশ্লেষণের পর জঙ্গি কার্যক্রমে সম্পৃক্ত যে সকল সদস্য এখনো গ্রেপ্তার হয়নি তাদেরকে আইনের আওতায় আনার জন্য অব্যাহতভাবে অভিযান পরিচালনা করা হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা