kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

ভুয়া আইডি কার্ড তৈরির সরঞ্জামসহ ৮ রোহিঙ্গা আটক

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

২০ জানুয়ারি, ২০১৯ ০০:২৫ | পড়া যাবে ২ মিনিটে



ভুয়া আইডি কার্ড তৈরির সরঞ্জামসহ ৮ রোহিঙ্গা আটক

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা শিবিরে ভুয়া আইডি কার্ড, জাতীয়তা সনদ ও জন্ম নিবন্ধনের ছড়াছড়ি চলছে। হাত বাড়ালেই এসব ভুয়া সনদ মিলছে নামে মাত্র টাকায়। আর ভুয়া সনদ নিয়ে রোহিঙ্গারা ছুটছে বাংলাদেশি নাগরিক সেজে পাসপোর্ট করা থেকে শুরু করে অন্যান্য কাজে।

রোহিঙ্গারাই নিজেরা এসব ভুয়া সনদ তৈরি করে থাকে। এমনকি উখিয়া উপজেলার কুতুপালং বাজারে এসব ভুয়া সনদ তৈরির কারখানা খুলেছে রোহিঙ্গারা। এমন খবর পেয়ে দায়িত্বরত সেনাবাহিনীর সদস্যরা গতকাল শনিবার কুতুপালং বাজারে ব্যাপক তল্লাশি অভিযান চালিয়েছে। এ অভিযানে সেনা সদস্যরা ভুয়া আইডি কার্ড, জন্ম নিবন্ধন, জাতীয়তা সনদসহ, বিভিন্ন প্রয়োজনীয় কাগজপত্র তৈরির সরঞ্জামসহ ৮ রোহিঙ্গাকে আটক করেছে।

আটক হওয়া রোহিঙ্গারা হচ্ছে- কুতুপালং শিবিরের ডি ব্লকের বাসিন্দা মো. হারুন (১৪), ফরিদ আলম (১৫), আজিজুল হক (২৪), আবু বক্কর (২০), সাইফুল ইসলাম (৩৪), মোহাম্মদ রাশেল (৩০) ও মোহাম্মদ আব্দুল্লাহ (৩৪)।

তাদের উখিয়া থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়েছে। উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল খায়ের জানান এসব রোহিঙ্গাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা প্রদান করার জন্য থানা হেফাজতে আটক রাখা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা