kalerkantho

সোমবার । ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৪ জুন ২০২১। ২ জিলকদ ১৪৪২

সারাদেশে শুরু হচ্ছে বিনামূল্যে মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট প্রশিক্ষণ

অনলাইন ডেস্ক   

২২ মে, ২০২১ ১৭:১৯ | পড়া যাবে ১ মিনিটে



সারাদেশে শুরু হচ্ছে বিনামূল্যে মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট প্রশিক্ষণ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ দেশের তরুণ-তরুণীদের দক্ষতা উন্নয়নে দেশব্যাপী বিনামূল্যে ২০০ ঘন্টার Mobile Application Development (Cross Platform) প্রশিক্ষণ প্রদানের একটি প্রকল্প গ্রহণ করেছে।

আধুনিক প্রযুক্তি নির্ভর প্রশিক্ষিত মানবসম্পদ তৈরির মাধ্যমে মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশন উন্নয়নে স্থানীয় বাজার সম্প্রসারণ ও আন্তর্জাতিক বাজারে প্রবেশের জন্যে বাংলাদেশকে প্রস্তুত করাই হচ্ছে এই প্রকল্পের প্রধান উদ্দেশ্য। মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন প্রকল্পের আওতায় গৃহীত প্রশিক্ষণ কার্যক্রম সারাদেশ হতে ১০ হাজার জন তরুণ-তরুণীকে মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্টের (ক্রস প্ল্যাটফর্ম) প্রশিক্ষণ প্রদান করা হবে।

প্রশিক্ষণ গ্রহণে আগ্রহী প্রার্থীগণকে নিম্নোক্ত যোগ্যতাসম্পন্ন হতে হবে এবং নিবন্ধন ও নির্বাচনী প্রক্রিয়ার মাধ্যমে প্রশিক্ষণ কোর্সে অংশ নিতে পারবে।

প্রশিক্ষণার্থীর যোগ্যতাঃ আইটি/আইটিইএস/এসডব্লিউই/সিএসই বা অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ে ডিপ্লোমা বা চার বছরের স্নাতক ডিগ্রীধারীর মধ্যে ন্যূনতম দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী হতে হবে।

বর্তমানে সারাদেশে একযোগে অনলাইনে প্রশিক্ষণার্থী নিবন্ধন ও নির্বাচন চলছে।

সিলেট ও চট্টগ্রাম বিভাগে প্রশিক্ষণ গ্রহণে আগ্রহীরা আজই নিম্নের ওয়েব লিংকে ভিজিট করুন এবং দ্রুত রেজিস্ট্রেশন করুন। বিস্তারিত জানতে ভিজিট করুন- www.basictrainingsdmga.com

ফেসবুক পেজ- www.facebook.com/mobileappdevelopmentbd

(সংবাদ বিজ্ঞপ্তি)



সাতদিনের সেরা