kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

আশুলিয়ায় জঙ্গি আস্তানায় অভিযান

নব্য জেএমবি সদস্যের স্ত্রী আটক, বিস্ফোরক উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

১৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নব্য জেএমবি সদস্যের স্ত্রী আটক, বিস্ফোরক উদ্ধার

রাজধানী ঢাকার অদূরে আশুলিয়ার গকুলনগর এলাকায় জঙ্গি সন্দেহে অভিযান চালিয়ে একটি দোতলা ভবনের নিচতলা থেকে শাইলা শারমীন (২৫) নামের এক নারীকে আটক করেছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। শাইলা নব্য জেএমবির আইটি সদস্য তানভীরের স্ত্রী বলে জানা গেছে। গতকাল সোমবার রাত সাড়ে ৮টার দিকে ঢাকা জেলা পুলিশ সুপার (এসপি) মারুফ হোসেন সরদার এ তথ্য জানান। এর আগে বিকেল ৫টা থেকে গকুলনগর বাজারের পাশে সৌদি আরবপ্রবাসী আক্তার হোসেনের বাড়িটি ঘিরে রাখে পুলিশ। 

অভিযান শেষে প্রেস ব্রিফিংয়ে এসপি মারুফ বলেন, ‘বগুড়া পুলিশের সহায়তায় আমাদের গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা এই বাড়ির সন্ধান পান। এখানে নব্য জেএমবির সদস্যরা কার্যক্রম চালাচ্ছে বলে আমরা জানতে পারি। পরে আজ (গতকাল) বিকেল থেকে অভিযান চালিয়ে নব্য জেএমবির সদস্য তানভীরের স্ত্রী শাইলা শারমীনকে আটক করা হয়। এরপর বাড়িটিতে তল্লাশি করে আমরা কিছু পেট্রলবোমা, স্বয়ংক্রিয় কিছু সরঞ্জামাদি, খেলনা পিস্তলসহ দূর থেকে হামলা চালানোর মতো সরঞ্জামাদি পেয়েছি। বোমাগুলো দূর থেকে বড় ধরনের বিস্ফোরণ ঘটানো যেতে পারে।’

এসপি মারুফ আরো জানান, দুই বছর ধরে দোতলা ওই বাড়ি নির্মাণ করা হয়েছে। জানুয়ারির প্রথমদিকে নিউ জেএমবির আইটি বিভাগের প্রধান তানভীর আহমেদ বাসাটি ভাড়া নেন। তানভীর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) ছাত্র। ফেসবুকে পরিচিত হওয়ার পর সম্প্রতি শাইলাকে বিয়ে করেন তিনি। বিয়ের পর প্রথম এই বাড়ি ভাড়া নেন ওই দম্পতি। তবে তাঁদের কী পরিকল্পনা ছিল তা জানা যায়নি। তানভীরকে ধরতে অভিযান অব্যাহত থাকবে। ওই বাড়িটি ভাড়া নেওয়ার পর যারা সেখানে যাতায়াত করত তাদেরও আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) উপকমিশনার সাইফুল ইসলাম বলেন, জঙ্গি সন্দেহেই ওই বাড়িতে অভিযান চালানো হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা