kalerkantho

রবিবার । ২ অক্টোবর ২০২২ । ১৭ আশ্বিন ১৪২৯ ।  ৫ রবিউল আউয়াল ১৪৪৪

তথ্য-প্রযুক্তি খাতে উদ্ভাবনের স্বীকৃতি পেল সাত স্টার্ট-আপ

বাণিজ্য ডেস্ক   

১৮ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



তথ্য-প্রযুক্তির উদ্ভাবন ও সৃজনশীলতা ব্যবহার করে দেশের মানুষের জীবনযাত্রার মান উন্নয়নের প্রতিশ্রুতি হিসেবে সাত স্টার্ট-আপ বা উদ্যোক্তাকে গ্র্যাজুয়েট হিসেবে স্বীকৃতি দেওয়া হয়েছে। এই স্টার্ট-আপ বা উদ্যোক্তা হচ্ছে : ডাক্তার বন্ধু, ডেইলি গুডস লিমিটেড, কিডস হুইল, শোপুর লিমিটেড, অফসেট ইন্টার-অ্যাকটিভ, বিল্যাব ও অ্যাগ্রোমাস লিমিটেড।

অনলাইন প্ল্যাটফর্মে আয়োজিত এক অনুষ্ঠানে ‘ফাউন্ডার ইনস্টিটিউট বাংলাদেশ’-এর পক্ষ থেকে এই আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। এতে উপস্থিত ছিলেন ফাউন্ডার ইনস্টিউটের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী অ্যাডিও রেসি, স্টার্ট-আপ বাংলাদেশের এমডি টিনা জাবিন, বাংলাদেশ চ্যাপ্টার থেকে লাইটক্যাসল পার্টনার্সের সিইও বিজন ইসলাম, বেটারস্টোরিজের প্রতিষ্ঠাতা মিনহাজ আনোয়ার, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) আওতাধীন সেন্টার ফর এন্টারপ্রাইজ অ্যান্ড সোসাইটি বিভাগের সহযোগী অধ্যাপক ও পরিচালক সাজিদ অমিত প্রমুখ।

বিজ্ঞাপন

অনুষ্ঠান সঞ্চালনা করেন লাইটক্যাসল পার্টনার্সের প্রজেক্ট ম্যানেজার ও সিনিয়র বিজনেস কনসালট্যান্ট মেহাদ উল হক।

দেশের বিজনেস কনসালট্যান্ট প্রতিষ্ঠান লাইটক্যাসল পার্টনার্স, স্মার্ট টেকনোলজি ও স্টার্ট-আপ ইকোসিস্টেমভিত্তিক প্রতিষ্ঠান বেটারস্টোরিজ ও ইউল্যাব যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। ‘ফাউন্ডার ইনস্টিটিউট ২০২০’ শিরোনামে এই প্রগ্রামের মেয়াদ ছিল চার মাস। এতে সহযোগিতায় ছিল পাঠাও, সহজ ও প্রাভা হেলথ।

উদ্যোক্তাদের উদ্ভাবনী মডিউল তৈরি ও বাস্তব জীবনে কাজে লাগানোর জন্য গ্র্যাজুয়েটদের সহযোগিতা দেবে ফাউন্ডার ইনস্টিটিউট

রোগী ও স্বাস্থ্যসেবা প্রদানকারীদের মধ্যে নেটওয়ার্ক স্থাপনের জন্য ডিজিটাল প্ল্যাটফর্ম হিসেবে ডাক্তার বন্ধু, ই-কমার্সের সেবা বৃদ্ধি ও পণ্য সরবরাহ প্রক্রিয়া সহজতর করতে লজিস্টিকস সফটওয়্যার সলিউশনে অবদান রাখায় ডেইলি গুডস লিমিটেড, শিশুদের জ্ঞান, তথ্য ও ভাববিনিময় সহজীকরণের জন্য কিডস হুইল, ক্ষুদ্র উদ্যোক্তাদের কম মূল্যে মোবাইল ব্যবসা সম্প্রসারণে উৎসাহিত করতে শোপুর লিমিটেড, প্রিন্টিং ও প্যাকেজিং প্রক্রিয়ায় উপযুক্ত ও দক্ষ মানুষকে কাজে লাগানোর জন্য অফসেট ইন্টার-অ্যাকটিভ, ১৮-২৫ বছর বয়সী তরুণদের শিক্ষা, চাকরিতে নিয়োগ ও উদ্যোক্তা হওয়াসহ বাস্তব জীবনের সমস্যা সমাধানের জন্য বিল্যাব এবং নিরাপদ ও স্বাস্থ্যকর খাবার গ্রহণের মাধ্যমে উন্নত জীবনকে উৎসাহিত করতে অ্যাগ্রোমাস লিমিটেডকে আনুষ্ঠানিক স্বীকৃতি দেওয়া হয়।

অনুষ্ঠানে অ্যাডিও রেসি গ্র্যাজুয়েটদের অভিনন্দন জানিয়ে বলেন, ‘ফাউন্ডার ইনস্টিটিউট উদ্যোক্তাদের উদ্ভাবনী মডিউল তৈরি ও বাস্তব জীবনে কাজে লাগানোর জন্য গ্র্যাজুয়েটদের সহযোগিতা দেবে। আমরা সব সময় উদ্যোক্তাদের সেতুবন্ধ হিসেবে কাজ করতে নতুন প্রযুক্তির উদ্ভাবনকে উৎসাহিত করি। ’



সাতদিনের সেরা