kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

ট্রাম্পের সোশ্যাল মিডিয়া কম্পানির দাবি- বিনিয়োগ এসেছে এক বিলিয়ন

অনলাইন ডেস্ক   

৫ ডিসেম্বর, ২০২১ ১০:৫১ | পড়া যাবে ১ মিনিটে



ট্রাম্পের সোশ্যাল মিডিয়া কম্পানির দাবি- বিনিয়োগ এসেছে এক বিলিয়ন

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নতুন সোশ্যাল মিডিয়া কম্পানি এবং এর বিশেষ উদ্দেশ্য অধিগ্রহণ কম্পানি অংশীদার স্থানীয় সময় শনিবার বলেছে, বিনিয়োগকারীদের কাছ থেকে এক বিলিয়ন ডলার বিনিয়োগ পাওয়ার ব্যাপারে চুক্তি হয়েছে। গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ (টিএমটিজি) চলতি বছরের অক্টোবরে চালু করেছেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট। টুইটার এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ট্রুথ সোশ্যাল নামে একটি নতুন মেসেজিং অ্যাপের পরিকল্পনার কথা তুলে ধরেছেন ট্রাম্প।

বিজ্ঞাপন

চলতি বছরের ৬ জানুয়ারি মার্কিন ক্যাপিটলে হিংসাত্মক ঘটনার পর সোশ্যাল মিডিয়ায় বয়কট হওয়ার জেরে এ পরিকল্পনা হাতে নেন ট্রাম্প।

জো বাইডেনের কাছে ভোটে হেরে যাওয়ার পরও ক্ষমতা ছেড়ে না দিয়ে সোশ্যাল মিডিয়ায় একের পর এক মিথ্যা দাবি করছিলেন ট্রাম্প। একপর্যায়ে ক্যাপিটল ভবনে হামলা চালায় তার সমর্থকরা।

টিএমটিজি জানিয়েছে, বিভিন্ন ধরনের বিনিয়োগকারী দলের কাছ থেকে এক বিলিয়ন ডলার তারা পেতে যাচ্ছে। টিএমটিজির প্রধান হিসেবে ডোনাল্ড ট্রাম্পের নাম শোনা যাচ্ছে।
সূত্র : গার্ডিয়ান।



সাতদিনের সেরা