kalerkantho

মঙ্গলবার । ৮ আষাঢ় ১৪২৮। ২২ জুন ২০২১। ১০ জিলকদ ১৪৪২

একজন করোনা রোগী নিয়ে উড়ল বিমান

অনলাইন ডেস্ক   

২৫ এপ্রিল, ২০২১ ১৭:০৫ | পড়া যাবে ২ মিনিটে



একজন করোনা রোগী নিয়ে উড়ল বিমান

গোটা বিশ্বে করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে নানাভাবে চেষ্টা করা হচ্ছে। এবার করোনায় আক্রান্ত ব্যক্তি থেকে যাত্রীদের সুরক্ষিত রাখতে এক যাত্রীকে নিয়েই বিমানবন্দর ছাড়ল একটি বিমান। মিসরের কায়রো আন্তর্জাতিক বিমানবন্দরে ঘটনাটি ঘটেছে।  

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ওই রোগী সুদানের ৪২ বছর বয়সী এক নারী। তিনি খার্তুম থেকে কায়রোয় নামার পর আরটি-পিসিআর পরীক্ষায় তার শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে। নমুনা পরীক্ষার ফল দেখে তাকে দেশে ঢুকতে দিতে চাননি মিসরীয় কর্তৃপক্ষ। যাত্রীকে জানানো হয়, ফিরতি বিমানে দেশে ফিরে যেতে হবে তাকে।

কিন্তু কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিলেও ওই যাত্রীকে নিতে রাজি হচ্ছিলেন না বিমানের ক্যাপ্টেন। কায়রো বিমানবন্দর সূত্র জানায়, ক্যাপ্টেনকে বোঝানো হয়েছিল, করোনায় আক্রান্ত নারীকে বিমানের শেষের দিকে সিটে আলাদাভাবে বসানো হবে। বাড়তি সতর্কতা হিসেবে রোগীকে পিপিই পরানো হবে। কিন্তু তা সত্ত্বেও অন্য যাত্রীদের সুরক্ষার কথা ভেবে ওই রোগীকে নিতে রাজি হননি ক্যাপ্টেন। এদিকে করোনায় আক্রান্ত হওয়ার কারণে ওই নারী মিসরে ঢুকতেও পারছিলেন না।

এরপর প্রায় পাঁচ ঘণ্টা আলোচনার পর ঠিক হয়, বিমানটি খার্তুমে ফিরে যাবে শুধু করোনায় আক্রান্ত ওই নারীকে নিয়ে। তিনি বাদে অন্য সব যাত্রীর ফ্লাইট শেষ পর্যন্ত বাতিল করা হয়। পরবর্তী ফ্লাইটের আগ পর্যন্ত অন্য যাত্রীদের রাখা হয় হোটেলে। পরে চার বিমানকর্মী ও এক যাত্রীকে নিয়ে খার্তুমের পথে রওনা হয় বিমানটি।

সূত্র : আনন্দবাজার।



সাতদিনের সেরা