kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

টানা দ্বিতীয় দিন লাশের পাহাড় দেখল স্পেন!

কালের কণ্ঠ অনলাইন   

৮ এপ্রিল, ২০২০ ১৭:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



টানা দ্বিতীয় দিন লাশের পাহাড় দেখল স্পেন!

ইউরোপের দেশ স্পেনে ভয়ঙ্কর দাপট দেখাচ্ছে ভয়াল করোনা। এরই মধ্যে দেশটি প্রাণঘাতী এই ভাইরাসের বলি হয়েছেন ১৪ হাজার ৫৫৫ জন মানুষ। আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৬ হাজার ৬৯০ জন। গোটা দেশ এখন করোনা মোকাবেলায় ব্যস্ত। দেশজুড়ে জারি হয়েছে লকডাউন। শোনা যাচ্ছে পরিস্থিতি এতটাই ভয়াবহ যে লকডাউনের সময়সীমা আরো বাড়ানো হবে। পরিস্থিতি মোকাবেলায় কার্যত ঘুম ছুটেছে প্রশাসনের।

বেশ কয়েকদিন কিছুটা নিয়ন্ত্রণে থাকার পর আবারো বাড়তে শুরু করেছে মৃত্যুহার। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ গেছে আরো ৭৫৭ জনের। এ নিয়ে টানা দ্বিতীয়দিন মৃত্যুর পাহাড় দেখল দেশটি। স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাবে, বুধবার দেশটিতে দৈনিক মৃত্যুহার বৃদ্ধি সামান্য কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৫ শতাংশ। এর আগের দিন সেখানে মৃত্যুর হার বেড়েছিল ৫ দশমিক ৭ শতাংশ।

ওয়ার্ল্ড ওমিটারের তথ্যমতে, স্পেনে এপর্যন্ত ১ লাখ ৪৬ হাজার ৬৯০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মারা গেছেন ১৪ হাজার ৫৫৫ জন। আর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৮ হাজার ২১ জন।

তবে বিশেষজ্ঞদের মতে, দেশটিতে করোনা আক্রান্তের প্রকৃত সংখ্যা সরকারি হিসাবের চেয়ে কয়েকগুণ বেশি হতে পারে। কারণ গুরুতর অসুস্থ ছাড়া বাকিদের করোনা টেস্ট করছে না দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ।

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যার দিক থেকে এরই মধ্যে আরেক মৃত্যুপুরী ইতালিকে টপকে তালিকার দুইয়ে উঠে এসেছে ইউরোপের এই দেশটি। ভাইরাসের বিস্তার ঠেকাতে লকডাউন জারি করা হয়েছে গোটা দেশে। খাবার ও ওষুধের মতো জরুরি পণ্য কেনা ছাড়া কাউকেই বাইরে বের হতে দেয়া হচ্ছে না।

সূত্র- টাইমস অফ ইন্ডিয়া।

মন্তব্য



সাতদিনের সেরা