kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

বড় জয়ে ইউরো বাছাই শেষ করল জার্মানি

কালের কণ্ঠ অনলাইন   

২০ নভেম্বর, ২০১৯ ১০:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



বড় জয়ে ইউরো বাছাই শেষ করল জার্মানি

ইউরো বাছাইপর্বে নিজেদের শেষ ম্যাচে নর্দার্ন আয়ারল্যান্ডের বিপক্ষে বড় জয় পেয়েছে জার্মানি। সের্গে জিনাব্রির হ্যাটট্রিকে ৬-১ গোলে জিতেছে স্বাগতিকরা। অবশ্য এ জয়ের আগেই ইউরোর মূল পর্বে জায়গা করে নিয়েছিল দলটি।

গতকাল মঙ্গলবার রাতে ঘরের মাঠ ফ্রাঙ্কফুর্টে ম্যাচের সপ্তম মিনিটেই গোল খেয়ে বসে জার্মানি। এতে প্রথম আক্রমণেই মাইকেল স্মিথের গোলে এগিয়ে যায় নর্দার্ন আয়ারল্যান্ড। তবে তাদের এই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। সতীর্থের ব্যাকপাস পেয়ে ১০ গজ দূর থেকে জোরালো শটে দলকে সমতায় ফেরান জার্মানির সের্গে জিনাব্রি।

এরপর ৪৩তম মিনিটে আবারো গোলের দেখা পায় জার্মানি। এবার গোল করেন লেয়ন গোরেটস্কা। ফলে বিরতিতে যাওয়ার আগেই ২-১ ব্যবধানে এগিয়ে যায় জার্মানি। 

এদিকে দ্বিতীয়ার্ধের খেলা শুরুর ২ মিনিটের মাথায় সতীর্থের সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে জোরালো শটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন জিনাব্রি। এর কিছুক্ষণ পর(৬০তম মিনিট) আবারো প্রতিপক্ষের জালে বল পাঠিয়ে নিজের হ্যাটট্রিক পূরণ করেন তিনি।

৭৩তম মিনিটে গোরেটস্কার গোলে জার্মানির জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায়। ডি-বক্সের সামনে থেকে জোরালো শটে নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি। 

এরপরে আর কোনো গোল না হলে ৬-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে জার্মানি।

এই জয়ের পর ১০ ম্যাচের সবকটিতে জিতে জার্মানির পয়েন্ট ৩০। তাদের সঙ্গী হয়ে মূল পর্বে ওঠা রাশিয়ার পয়েন্ট ২৪।

মন্তব্য



সাতদিনের সেরা