kalerkantho

আমি খেলার জন্য মুখিয়ে আছি : সাইফউদ্দিন

কালের কণ্ঠ অনলাইন   

২১ আগস্ট, ২০১৯ ১৪:০৩ | পড়া যাবে ২ মিনিটে



আমি খেলার জন্য মুখিয়ে আছি : সাইফউদ্দিন

আফগানিস্তানের সঙ্গে টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ৩৫ জনের নাম ঘোষণা করেছে বিসিবি। কিন্তু ৩৫ জনের দলে নাম নেই বিশ্বকাপে দলের অন্যতম সেরা পারফরমার মোহাম্মদ সাইফউদ্দিনের। এর পরও ভক্তদের আশাবাদী হওয়ার মতো বার্তা দিয়ে এই তরুণ অলরাউন্ডার গণমাধ্যমকে জানান, ‘পেশাদার খেলোয়াড় হিসেবে আমাদের কাজই খেলা। আর আমি খেলার জন্য মুখিয়েই আছি। সেজন্যে ফিট থাকাও আবশ্যক। বোর্ডের চিকিৎসকের ছক বাধা রুটিনেই ইনজুরি থেকে সেরে উঠার প্রক্রিয়া চলছে বেশ কিছুদিন ধরে। আলহামদুলিল্লাহ এখন কিছুটা ভালো অনুভব করছি।’

৩৫ জনের দলে ডাক পাওয়া ক্রিকেটারদের গত সোমবার থেকে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু হয়েছে। এই  ক্যাম্পে আছেন তিনি। তাদের সঙ্গে অনুশীলন করছেন তিনি। 

সাইফউদ্দিন আরো জানান, ‘বোর্ড আমাদের সব কিছুই দেখেন। ইনজুরি কিংবা পারফরম্যান্সসহ অন্যান্য সব-ই। বিশেষ করে প্রত্যেক খেলোয়াড়কে নিয়েই বোর্ডের নির্দিষ্ট পরিকল্পনা থাকে। আমিও বোর্ডের পরিকল্পনার মধ্যেই আছি। তাই কিছুটা ভালো অনুভব করায় আপাতত ক্যাম্পে অংশ নিতে বলেছেন নান্নু স্যার (প্রধান নির্বাচক) এবং নির্ধারিত ছক অনুযায়ীই আমার ট্রেনিং চলবে।’

এ বিষয়ে বিসিবি সূত্র জানায়, কন্ডিশনিং ক্যাম্পের তালিকা তৈরি করা হয় মূলত ঈদের আগেই,তখন চিকিৎসকের রিপোর্ট অনুযায়ী সাইফকে রাখা হয়নি। এখন ঈদের পর আগের তুলনায় সাইফ উন্নতির পর্যায়ে আছে, তাই তাকে কন্ডিশনিং ক্যাম্পে ডাকা হয়েছে।

সূত্র আরো জানায়, সাইফের একটি বায়োমেকানিক্যাল পরীক্ষার জন্য তাকে লন্ডন অথবা অস্ট্রেলিয়া পাঠানোর আলোচনা চলছে। মূলত ওদের সিগন্যাল এর অপেক্ষায় আছি আমরা, তা না হলে চেন্নাইতো আছেই। তার সুস্থতার জন্য যেটি প্রয়োজন সেভাবেই সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে ইনজুরির কারণে শ্রীলঙ্কা সিরিজে দল থেকে ছিটকে পড়েন সাইফউদ্দিন।

মন্তব্য



সাতদিনের সেরা