kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

'অবৈধ থ্রো'য়ে ধোনি আউট? ফুঁসছে গোটা ভারত (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

১১ জুলাই, ২০১৯ ১৩:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



মার্টিন গাপ্টিলের যে দুর্ধর্ষ থ্রোটি ভারতের কফিনে শেষ পেরেক হয়ে ঠুকে যায়, সেটি নাকি বৈধ-ই নয়! অবৈধ থ্রো-তেই কিউয়ি সুপারস্টার আউট করেছিলেন ধোনিকে। এমনটাই বলছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো। সেখানে বলা হচ্ছে, সোশাল মিডিয়াতে পোস্ট করা একটি ভিডিও-তে দেখা যাচ্ছে, গাপ্টিন নিয়ম ভেঙে সরাসরি থ্রোয়ে আউট করে দেন মাহিকে। যা নিয়ে তোলপাড় ভারতের সোশাল মিডিয়া।

এটা কীভাবে অবৈধ থ্রো হলো? আইসিসি'র নিয়ম বলছে, তৃতীয় পাওয়ার প্লে-তে নির্দিষ্ট পাঁচজন ফিল্ডারই ৩০ গজের বৃত্তের বাইরে ফিল্ড করতে পারেন। কিন্তু ধোনি রান আউটের সময় স্পষ্ট দেখা গেছে, বৃত্তের বাইরে পাঁচ নয়, নিউজিল্যান্ডের ছয় ফিল্ডার ছিলেন।

এক প্রতিবেদনে বলা হয়, ধোনির আউটই শেষ অবধি ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়ায়। আউট হওয়ার সময় ভারতের সামনে জয়ের সমীকরণ ছিল সহজই। অন্তত টি-টোয়েন্টির এই যুগে। ১০ বলে প্রয়োজন ছিল ২৫ রান। যদিও সেই সময় রবীন্দ্র জাদেজা আউট হয়ে গিয়েছিলেন। তবে ধোনি সেই সময় ক্রিজে সেট হয়ে গেছেন। এমন কত ম্যাচেই তো অবলীলায় জয় নিয়ে ফিরেছেন তিনি। কিন্তু ক্যারিয়ারের সায়াহ্নে এসে আর পারলেন না।

নিজে স্ট্রাইকিং পজিশনে থাকার জন্য স্কয়ার লেগে বল ঠেলে ২ রান নেওয়ার জন্য দৌঁড়েছিলেন। তবে শেষরক্ষা হয়নি। অবিশ্বাস্য থ্রো-য়ে উইকেট ভেঙে দেন গাপ্টিল। তারপরই হতাশার ঢেউ গোটা ভারতে। ঘটনা হলো, সেই সময় ভারতের হাতে কোনো রিভিউ অবশিষ্ট ছিল না। তবে পুরো ঘটনায় আইসিসি এবং ম্যাচ কর্মকর্তাদের বিরুদ্ধে সোশাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েছেন ভারতের সমর্থকরা। এমন গুরুত্বপূর্ণ ম্য়াচে এত বড় ভুল ম্যাচ কর্মকর্তাদের নজর এড়িয়ে গেল কীভাবে, প্রশ্ন তুলছেন তারা।
সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

মন্তব্য



সাতদিনের সেরা