kalerkantho

রবিবার । ৬ আষাঢ় ১৪২৮। ২০ জুন ২০২১। ৮ জিলকদ ১৪৪২

সিসিইউতে কাটল খালেদা জিয়ার ঈদ

স্বাস্থ্যের সামান্য উন্নতি

অনলাইন ডেস্ক   

১৬ মে, ২০২১ ১৮:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



সিসিইউতে কাটল খালেদা জিয়ার ঈদ

ফাইল ফটো

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন থাকায় ঈদের দিনও চিকিৎসকদের পরামর্শে কোনো নেতাকর্মী তাকে শুভেচ্ছা জানাতে পারেননি। শুধুমাত্র ঈদের দিন বিকালে তার পরিবারের কজন সদস্য এবং দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাঁর সাথে দেখা করেন এবং ঈদ শুভেচ্ছা জানান।

করোনারী কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন খালেদার অবস্থার সামান্য উন্নতি হলেও শঙ্কামুক্ত বলতে নারাজ চিকিৎসকরা। এ অবস্থায় ঈদের দিনটি নিরানন্দেই কেটেছে খালেদার।

কারাবন্দি হওয়ার আগ পর্যন্ত কূটনীতিক, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করতেন খালেদা জিয়া। এছাড়া শেরেবাংলা নগরে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত করতেন।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর গুলশানের বাসা 'ফিরোজা'য় ব্যক্তিগত চিকিৎসক টিমের অধীনে চিকিৎসাধীন থাকার পর ২৭ এপ্রিল থেকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গত ৩ মে হঠাৎ শ্বাসকষ্ট অনুভব করলে চিকিৎসকরা তাকে সিসিইউতে স্থানান্তর করেন। এছাড়াও খালেদা জিয়ার পুরনো রোগ আর্থারাইটিস, ডায়াবেটিসের পাশাপাশি হৃদরোগ ও কিডনি জটিলতায় ভুগছেন।

চিকিৎসকরা জানিয়েছেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুব ধীরে উন্নতি ঘটছে। তবে তার বয়স ও অন্যান্য জটিল রোগের কারণে শঙ্কা এখনো কাটেনি। তাঁর ফুসফুস ও হৃৎপিণ্ডের সমস্যা নিয়ে তাঁরা চিন্তিত। তাঁর ফুসফুসে এখনো পানি জমছে। এ পানি সরানোর জন্য যে পাইপ বসানো হয়েছে সেখানে ইনফেকশন ঘটে কি-না তা নিয়ে দুশ্চিন্তা রয়েছে। এছাড়া দীর্ঘদিন ধরে ফুসফুসের জটিলতার কারণে তার হার্ট অনেকটা দুর্বল হয়ে পড়েছে। শরীরে প্রেটিনের অভাব এবং অনিয়ন্ত্রিত ডায়াবেটিসের সমস্যাও রয়েছে।



সাতদিনের সেরা