kalerkantho

মঙ্গলবার । ২৪ ফাল্গুন ১৪২৭। ৯ মার্চ ২০২১। ২৪ রজব ১৪৪২

সব মুরব্বিকে হারিয়েছি, বেঁচে আছেন নানি, দোয়া করবেন : শেখ তন্ময়

অনলাইন ডেস্ক   

২৮ জানুয়ারি, ২০২১ ১৫:০২ | পড়া যাবে ২ মিনিটে



সব মুরব্বিকে হারিয়েছি, বেঁচে আছেন নানি, দোয়া করবেন : শেখ তন্ময়

দাদা, দাদি, নানা সব মুরব্বিদের হারিয়েছি৷ বেঁচে আছেন আমার নানি। আমার নানির জন্য সবাই দোয়া করবেন।

শেখ সারহান নাসের তন্ময়। শেখ তন্ময় নামেই পরিচিত। তিনি বাগেরহাট-২ আসন থেকে ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। প্রথমবার মনোনয়ন নিয়েই তুমুল হৈচৈ ফেলে দেন এই তরুণ সংসদ সদস্য। সোশ্যাল মিডিয়ায় বাংলাদেশের যে কয়জন রাজনীতিবিদ জনপ্রিয়তা অর্জন করেছেন, তাদের মধ্যে অন্যতম শেখ তন্ময়। 

বুধবার নিজের ফেসবুক পেইজে তন্ময় নিজের ও নানির একটি ছবিও পোস্ট করেছেন। সেখানে লিখেছেন, 'দাদা, দাদি, নানা- সব মুরব্বিকে হারিয়েছি৷ বেঁচে আছেন আমার নানি। আমার নানির জন্য সবাই দোয়া করবেন।'

মুহূর্তে প্রতিক্রিয়ায় ছেয়ে যায় ওই পোস্ট। নেটিজেনরা দোয়া করছেন জানিয়ে নানা মন্তব্য লিখছেন। একজন লিখেছেন, 'তরুণ প্রজন্মের অহংকার তন্ময় ভাই দোয়া রইল আপনার জন্য এবং আপনার নানুর জন্য।'

শেখ তন্ময় ১৯৮৭ সালের ২৯ জুন জন্মগ্রহণ করেন। তার পিতার নাম শেখ হেলাল উদ্দীন ও মাতার নাম শেখ রূপা চৌধুরী। তিনি তৃতীয় শ্রেণি পর্যন্ত ঢাকায় অধ্যয়নের পর ভারতে একটি আবাসিক বিদ্যালয়ে গমন করেন। তবে পরবর্তী সময়ে আবার ঢাকায় ও লেভেল এবং এ লেভেল সম্পন্ন করেন। ২০০৭ সালে আবার ভারত গমন করেন ও ২০১২ সালে দেশে ফিরে আসেন।  পরবর্তী সময়ে লন্ডন থেকে সাংবাদিকতায় স্নাতক ডিগ্রি অর্জন করেন। সিঙ্গাপুরে একটি কম্পানিতে চাকরির মাধ্যমে তন্ময় প্রথম কর্মজীবন শুরু করেন।

শেখ তন্ময় ব্যক্তিগত জীবনে শেখ ইফরারের সঙ্গে ২০১৫ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন। ইফরার শিক্ষকতা পেশায় যুক্ত আছেন। তন্ময়ের পিতা শেখ হেলাল উদ্দীন বাগেরহাট-১ আসন থেকে কয়েকবার সংসদ সদস্য নির্বাচিত হন। পারিবারিকভাবে তন্ময় বাংলাদেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক শেখ-ওয়াজেদ পরিবারের সঙ্গে সম্পৃক্ত। 

তন্ময়ের দাদা শেখ আবু নাসের, যিনি শেখ মুজিবুর রহমানের ছোট ভাই। শেখ হেলাল সম্পর্কে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই। তন্ময়ের বোন শেখ সায়রা রহমান বিবাহবন্ধনে আবদ্ধ হন বাংলাদেশ জাতীয় পার্টির সভাপতি আন্দালিব রহমান পার্থর সঙ্গে।

মন্তব্য



সাতদিনের সেরা