kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০২২ । ১২ আশ্বিন ১৪২৯ ।  ৩০ সফর ১৪৪৪

অভাবের তাড়নায় গয়না বিক্রি টিভি অভিনেত্রীর

বিনোদন ডেস্ক   

২২ সেপ্টেম্বর, ২০২২ ১৩:৫১ | পড়া যাবে ২ মিনিটে



অভাবের তাড়নায় গয়না বিক্রি টিভি অভিনেত্রীর

টিভি অভিনেত্রী একতা শর্মা

টেলিভিশনের নিয়মিত মুখ ছিলেন তিনি। অতীতে টেলিভিশনে একচেটিয়া কাজ করেছেন। অভিনয় করেছেন ‘ড্যাডি সামঝা কারো’, ‘কুসুম’, ‘কিউ কি সাস ভি কাভি বাহু থি’, ‘কামিনী দামিনী’র মতো ধারাবাহিকে।  তিনি একসময়ের জনপ্রিয় টিভি অভিনেত্রী একতা শর্মা।

বিজ্ঞাপন

কিন্তু ছোট পর্দার নিয়মিত এই অভিনেত্রীর জীবন হঠাৎ বদলে গেছে করোনার দাপটে। দীর্ঘ সময় ধরে ইন্ডাস্ট্রিতে কাজ পাচ্ছিলেন না একতা শর্মা। শেষ পর্যন্ত জীবিকার তাগিদে চাপা পড়ে যায় ইচ্ছা। অগত্যা অভিনয় ছেড়ে কল সেন্টারে কাজ শুরু করতে হয় তাঁকে। কাজের জন্য ইন্ডাস্ট্রির সহকর্মীদের সঙ্গে যোগাযোগ করেছিলেন একতা। কিন্তু কারো থেকেই কোনো সাহায্য মেলেনি।

অভিনেত্রী একতা শর্মা

হাতে কাজ না থাকায় নিজের গয়না বিক্রি করতে হয়েছিল তাকে। ভেবেছিলেন, এক বছর পর সব ঠিক হয়ে যাবে। কিন্তু ভাবনার সঙ্গে আর বাস্তবের মিল কোথায়! জীবন যেন আরো কঠিন হয়ে গেল তাঁর!

এ বিষয়ে একতা বলেন, ‘আমি একজন শিক্ষিত মহিলা। বাড়িতে বসে কান্নাকাটি করার চেয়ে বাইরে গিয়ে রোজগার করাই বেশি শ্রেয় মনে হয়েছে। আমি সম্মানজনক একটি কাজ করি। এ জন্য আমি গর্বিত। ’

নিজের বর্তমান জীবন সম্পর্কে তিনি আরো বলেন, ‘বাইরে গিয়ে কাজ করার জন্য মানসিক প্রস্তুতি নিতে হয়েছে। আগে বিলাসবহুল জীবন যাপন করেছি। ডায়েট খাবার খেতাম, আমাকে সাহায্য করার জন্য স্পট বয়রা থাকত। এখন ক্ষিপ্ত গ্রাহকদের সঙ্গেও কথা বলতে হয়। আমার জীবন বদলে গেছে। ’

অভিনয় ছেড়ে অন্য কাজ করার সিদ্ধান্ত নেওয়াটা মোটেই সহজ ছিল না। তবু সেই ঝুঁকি নিতে পিছপা হননি একতা। ইন্ডাস্ট্রিতে দুই দশক কাটিয়েছেন তিনি। লকডাউনের আগে ‘বেপানহা প্যায়ার’ ধারাবাহিকে সর্বশেষ অভিনয় করেন তিনি।

সূত্র : আনন্দজাবার পত্রিকা।



সাতদিনের সেরা