kalerkantho

সোমবার । ১১ শ্রাবণ ১৪২৮। ২৬ জুলাই ২০২১। ১৫ জিলহজ ১৪৪২

ছাদের সুরক্ষায় বার্জার আনল ফ্লেক্সিবল রুফিং কম্পাউন্ড

অনলাইন ডেস্ক   

২০ জুন, ২০২১ ১৬:৩৯ | পড়া যাবে ৩ মিনিটে



ছাদের সুরক্ষায় বার্জার আনল ফ্লেক্সিবল রুফিং কম্পাউন্ড

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড (বিপিবিএল) সম্প্রতি বাজারে নিয়ে এসেছে এর নতুন পণ্য– ‘ফ্লেক্সিবল রুফিং কম্পাউন্ড’। বাড়ির ছাদের উপরিভাগে আদ্রতা এবং ছাদকে সুরক্ষিত রাখার সর্বাধুনিক সমাধান সমৃদ্ধ বার্জার ফ্লেক্সিবল রুফিং কম্পাউন্ড।

নতুন ফ্লেক্সিবল রুফিং কম্পাউন্ডে আছে স্পেশাল হলোফাইবার, যা ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা কমাতে সক্ষম। এর বিশেষ অ্যাক্রিলিক বেসড ড্রাই ফিল্ম ও উন্নত পলিয়েস্টার ফাইবারে তৈরি কোটিং ফাটল রোধ করে এবং ছাদের উপরিভাগে পানি ঢুকতে দেয় না। ফলে, নিশ্চিত হয় দীর্ঘস্থায়ীত্ব, আর গ্রীষ্মকালেও ছাদ রাখে ঠাণ্ডা। বার্জার ফ্লেক্সিবল রুফিং কম্পাউন্ড -এর অসাধারণ টোটাল রিফ্লেক্ট্যান্স সিস্টেম ছাদ্ভেদে শতকরা ৭৫ থেকে ৮৪ ভাগ সোলার রেডিয়েশন রিফ্লেক্ট করে। কাজেই, প্রথাগত যেকোনো কোটিংস থেকে এর অবস্থান অনন্য।

ইতিমধ্যে বার্জারের এ পণ্যটিকে একাধিক মাননিয়ন্ত্রণ কর্তৃপক্ষ দ্বারা স্বীকৃতি দিয়েছে। স্পেশালিস্ট টেস্টিং ও টেকনিক্যাল সার্ভিস (এসটিএটিএস) সিঙ্গাপুর দ্বারা বার্জার ফ্লেক্সিবল রুফিং কম্পাউন্ডের প্রাথমিক সোলার রিফ্লেক্টেন্স ও থার্মাল এমিটেন্স পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় ফ্লেক্সিবল রুফিং কম্পাউন্ডের এমিটেন্স ০.৯০, সোলার রিফ্লেক্টেন্স ০.৮৪০ (৮৪.০ শতাংশ), এবং সোলার অ্যাবসরপটেন্স ০.১৬০ (১৬.০ শতাংশ) পাওয়া গেছে। এই ফলাফল পণ্যটির কোন পৃষ্ঠের তাপমাত্রা কমানোর সক্ষমতাকে প্রমাণ করে। টিইউভি রাইনল্যান্ড বাংলাদেশ একে কার্সিনোজেনিক, মিউটেজেনিক বা বিষাক্ত থেকে পুনরুৎপাদন (সিএমআর) পদার্থ, ফর্মালডিহাইড এবং ভারী ধাতব থেকে মুক্ত বলে স্বীকৃতি দিয়েছে।

সিনিয়র জেনারেল ম্যানেজার - সেলস এবং মার্কেটিং, মো. মহসিন হাবিব চৌধুরী বলেন, ‘ছাদের উপরিপৃষ্ঠ প্রতিকূল আবহাওয়া, চলাফেরা এবং সময়ের সাথে সাথে সহজে নষ্ট হতে পারে, যার জন্য প্রচলিত দেয়ালের কোটিং যথোপযুক্ত নয়।’ তিনি আরও বলেন, ‘বার্জার সকল ধরনের দেয়ালের জন্য বিভিন্ন পেইন্ট সল্যুশন তৈরি করে। আর বার্জারের বিস্তৃত ও নিবেদিত গবেষণার ফল বার্জার ফ্লেক্সিবল রুফিং কম্পাউন্ড।’

বার্জার ফ্লেক্সিবল রুফিং কম্পাউন্ড একটি হাইজীন কোটিং, যা ৯৯.৯ শতাংশ জীবাণু বৃদ্ধি রোধ করতে সক্ষম বলে প্রমাণিত। ফলে, এটি স্বাস্থ্যকর পরিবেশ এবং পরিবেশের সুরক্ষা নিশ্চিত করে। ফ্লেক্সিবল রুফিং কম্পাউন্ড ৩.৬৪ লিটার প্যাকে সাদা, গ্রে, টাইল রেড ও সবুজ এই চারটি ভিন্ন রঙে বাজারে পাওয়া যাচ্ছে। আগ্রহী গ্রাহকরা বার্জার ফ্লেক্সিবল রুফিং কম্পাউন্ড সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিকটস্থ বার্জার ডিলারের কাছে যেতে পারেন অথবা কল করতে পারেন ০৮০০০-১২৩৪৫৬ এই নাম্বারে। সংবাদ বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা