kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

মুখোমুখি ‘তালাশ’ ও ‘অমানুষ’

রংবেরং প্রতিবেদক   

২৮ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



মুখোমুখি ‘তালাশ’ ও ‘অমানুষ’

‘অমানুষ’-এ দেখা যাবে নিরব ও মিথিলাকে

রোজার ঈদে ছবি দেখতে সিনেমা হলগুলোতে ভিড় করেছে দর্শক। ঢাকাই চলচ্চিত্রে অনেক দিন পর এমন দৃশ্য দেখা গেল। সেখান থেকে অনুপ্রেরণা নিয়ে এবার একের পর এক ছবি মুক্তির হিড়িক পড়েছে। একটা সময়ে সপ্তাহে দুটি ছবি মুক্তি দেওয়ার রেওয়াজ ছিল।

বিজ্ঞাপন

কিন্তু দর্শকখরার কারণে বিগত কয়েক বছরে ঈদ উৎসব ছাড়া একসঙ্গে একাধিক ছবি মুক্তি দিতে সাহস করেনি প্রযোজনা সংস্থাগুলো। আসছে ১৭ জুন একসঙ্গে দুটি ছবি মুক্তি পেতে যাচ্ছে—সৈকত নাসিরের ‘তালাশ’ ও অনন্য মামুনের ‘অমানুষ’। ২০ মে ‘তালাশ’ মুক্তির ঘোষণা দিয়েছেন সৈকত। ‘অমানুষ’ মুক্তির ঘোষণা এলো ২৬ মে।

দুটি ছবিতেই নতুন জুটি দেখতে পাবে দর্শক। বক্স অফিসে দুই নতুন জুটির লড়াই দেখতে মুখিয়ে আছেন অনেকেই। ‘তালাশ’-এ প্রথমবারের মতো জুটি বেঁধেছেন শবনম বুবলী ও আদর আজাদ। ‘অমানুষ’-এ প্রথমবারের মতো দেশীয় ছবিতে দেখা যাবে রাফিয়াত রশিদ মিথিলাকে। তিনি জুটি বেঁধেছেন নিরব হোসেনের সঙ্গে।

প্রেম, পরকীয়া ও নেশাগ্রস্ত এক রকস্টারের গল্প ‘তালাশ’। ছবিটির ট্রেলার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসিত হয়েছে। এই ছবির নায়িকা শবনম বুবলী বলেন, ‘এখানে আমার চরিত্রের একটি জায়গায় বড় ধরনের চমক আছে। যেটিকে ধারণ করা আমার জন্য বেশ চ্যালেঞ্জের ছিল। এখনই বিষয়টি বলতে চাই না। দর্শক পছন্দ করবেন, তা বলতে পারি। ’

গত বছর শুটিং করলেও ছবিতে নিজের প্রতিটি সংলাপ এখনো মুখস্থ আদর আজাদের। এই অভিনেতা বলেন, ‘ছবির গল্প শুনেই মুগ্ধ হয়েছিলাম। মনোযোগ দিয়ে কাজ করেছি, যে কারণে এখনো সব সংলাপ আমার মুখস্থ। ’ বুবলী-আদর ছাড়াও এখানে আরো অভিনয় করেছেন আসিফ খান, দীপক খান, ফখরুল বাশার, মিলি বাশার প্রমুখ।

করোনার স্বেচ্ছাবন্দিত্বের দিনগুলোতে শুটিং হয়েছে ‘অমানুষ’-এর। গত বছর আগস্টে ছবির পুরো কাজ সম্পন্ন হলেও দর্শকখরার কারণে পরিচালক মুক্তি দিতে সাহস করেননি। কয়েক দফায় ছবির মুক্তি পেছানো হয়েছিল। অবশেষে চূড়ান্ত হলো মুক্তির তারিখ, ১৭ জুন বাংলাদেশের পাশাপাশি বিদেশের মাল্টিপ্লেক্সেও মুক্তি পাবে ছবিটি।

ছবির নায়ক নিরব বলেন, ‘দীর্ঘদিন পর দেশীয় ছবিতে একটা অন্য ধরনের গল্প পাবে দর্শক। শুটিং হয়েছে বান্দরবানের গহিন জঙ্গলে। রাত-দিন জঙ্গলেই ঘুমিয়েছি, শুটিং করেছি। গল্প ও লোকেশন বৈচিত্র্যের কারণে দর্শক ছবিটিকে ভালোবাসবে। ’

নিরব ও মিথিলা প্রথমবার চলচ্চিত্রে অভিনয় করলেও তাঁরা দীর্ঘদিনের বন্ধু। ছবিতে বনদস্যুর চরিত্রে অভিনয় করেছেন নিরব, আর মিথিলা  বিদেশফেরত বাংলাদেশি তথ্যচিত্র নির্মাতা। জঙ্গলে গিয়ে খপ্পরে পড়েন ডাকাত নিরবের। ‘অমানুষ’ ছবিতে আরো অভিনয় করছেন রাশেদ মামুন অপু, শহীদুজ্জামান সেলিম, মিশা সওদাগর, শাহেদ আলী সুজন, কাজী নওশাবা, আনন্দ খালেদ প্রমুখ।

 



সাতদিনের সেরা