kalerkantho

বৃহস্পতিবার । ৩০ জুন ২০২২ । ১৬ আষাঢ় ১৪২৯ । ২৯ জিলকদ ১৪৪৩

ইউনিয়ন পরিষদ নির্বাচন

সংঘর্ষে আহত ১৫, ভাঙচুর ১০ বাড়ি

♦ ভোলায় যুবলীগ নেতা হত্যার প্রধান আসামি গ্রেপ্তার
♦ পাবনায় প্রার্থীর বাড়িতে হামলা

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি   

৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সংঘর্ষে আহত ১৫, ভাঙচুর ১০ বাড়ি

চেয়ারম্যান প্রার্থী তোফাজ্জেল হোসেন গেন্দু কাজীর সমর্থকের বাড়ি শুক্রবার ভাঙচুর করা হয়। ছবি : কালের কণ্ঠ

দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন ঘিরে বিরোধের জের ধরে মাদারীপুরের কালকিনিতে দুই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন, ভাঙচুর করা হয়েছে ১০টি বসতবাড়ি। গত শুক্রবার রাতে উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের মৃধারমোড় (নতুন বাজার গাবতলী) এলাকায় এ ঘটনা ঘটে।

একই রাতে পাবনার আটঘরিয়ার চাঁদভা ইউনিয়নে ‘বিদ্রোহী’ চেয়ারম্যান প্রার্থীর (পঞ্চম ধাপের) দাগদহ গ্রামের বাড়িতে হামলার অভিযোগে যুবলীগ নেতাসহ চার যুবককে আটক করেছে পুলিশ। ইউপি নির্বাচনের জেরে ভোলার মেঘনা নদীতে যুবলীগ নেতা খোরশেদ আলম টিটু হত্যা মামলার প্রধান আসামি মো. জামাল উদ্দিন সকেটকে (সকেট জামাল) গ্রেপ্তার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গত ১১ নভেম্বর অনুষ্ঠিত লক্ষ্মীপুর ইউপি নির্বাচনে মৌসুমী সুলতানা বিজয়ী হন এবং পরাজিত হন তোফাজ্জেল হোসেন গেন্দু কাজী। নির্বাচনী বিরোধের জের ধরে শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে মৃধারমোড় এলাকায় গেন্দু কাজীর সমর্থকদের ওপর অতর্কিত হামলা চালায় মৌসুমীর কর্মী-সমর্থকরা। এ খবর ছড়িয়ে পড়লে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। গেন্দু কাজীর কর্মী-সমর্থকদের ১০টি বসতঘর ভাঙচুর করা হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আটঘরিয়া উপজেলার চাঁদভা ইউনিয়নে চার যুবককে আটকের সময় তাঁদের কাছ থেকে তিনটি জিআই পাইপ জব্দ করা হয় বলে পুলিশ জানিয়েছে। আটককৃতরা হলেন- চাঁদভা ইউনিয়নের ওয়ার্ড যুবলীগের সভাপতি ও দক্ষিণ নাগদহ গ্রামের আবুল হোসেনের ছেলে আব্দুল মতিন (৩৮), খামার কোদালিয়া গ্রামের মৃত এজেম আলীর ছেলে ইউসুফ আলী (৩৬), টং বয়ড়া গ্রামের মৃত ফজল আলীর ছেলে মোন্তাজ আলী (৩৫) ও একই গ্রামের মৃত হযরত আলীর ছেলে মেহেদী হাসান (৩০)। তাঁরা সবাই যুবলীগ কর্মী।

ভোলার সকেট জামালকে শুক্রবার রাতে ঢাকা থেকে গ্রেপ্তার করে শনিবার ভোলায় আনা হয়। আজ রবিবার তাঁকে আদালতে পাঠানো হবে। ভোলা সদর মডেল থানার ওসি মো. এনায়েত হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

[প্রতিবেদনে তথ্য দিয়েছেন সংশ্লিষ্ট এলাকার কালের কণ্ঠের প্রতিনিধিরা]



সাতদিনের সেরা