kalerkantho

রবিবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৭। ২৯ নভেম্বর ২০২০। ১৩ রবিউস সানি ১৪৪২

চলে গেলেন ভাষাসৈনিক বিএনপি নেতা দাদুভাই

খুলনা অফিস   

২২ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলে গেলেন ভাষাসৈনিক বিএনপি নেতা দাদুভাই

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা প্রবীণ ভাষাসৈনিক এম নুরুল ইসলাম দাদুভাই (৯১) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল বুধবার সকাল পৌনে ৮টার দিকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। খুলনার সবচেয়ে প্রবীণ এই নেতার মৃত্যুতে রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে।

এম নুরুল ইসলাম খুলনা মহানগর বিএনপির সভাপতি, খুলনার-৪ (রূপসা-তেরখাদা-দিঘলিয়া) আসনে সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি তিন ছেলে, এক মেয়েসহ অসংখ্য, আত্মীয়-স্বজন, গুণগ্রাহী রেখে গেছেন। তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

এম নুরুল ইসলাম দাদুভাই ১৯৩৪ সালের ২ মে খুলনা মহানগরীর ২০, বাবুখান রোডের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। মরহুমের পিতা ডা. খাদেম আহমেদ (পেশায় চিকিৎসক) ও মাতা মরহুমা আছিয়া খাতুনের (গৃহিণী) ছয় ছেলে ও এক মেয়ের মধ্যে জ্যেষ্ঠ সন্তান তিনি।

গতকাল দুপুর ১২টায় মরহুম এম নুরুল ইসলামের মরদেহ নগরীর কে ডি ঘোষ রোডের বিএনপি কার্যালয়ের সামনে নেওয়া হয়। সেখানে খুলনা মহানগর ও জেলা বিএনপি, বিভিন্ন থানা বিএনপি এবং দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাঁর প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন। বাদ আসর খুলনা সার্কিট হাউস মাঠে জানাজার পর মরদেহ টুটপাড়া কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা