kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

আবরার হত্যাকাণ্ড

রুমমেট মিজানের পাঁচ দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক ও জবি প্রতিনিধি   

২৪ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রুমমেট মিজানের পাঁচ দিনের রিমান্ড

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় গ্রেপ্তার তাঁর রুমমেট মিজানুর রহমান ওরফে মিজানকে পাঁচ দিনের রিমান্ডে পাঠানোর নির্দেশ দিয়েছেন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত।

গতকাল বুধবার মিজানকে কারাগার থেকে আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক ওয়াহিদুজ্জামান ১০ দিনের রিমান্ড আবেদন জানান। মহানগর হাকিম বাকী বিল্লাহ শুনানি শেষে পাঁচ দিন মঞ্জুর করেন। মিজানের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

তদন্ত কর্মকর্তা রিমান্ড আবেদনে উল্লেখ করেন, আবরার হত্যার ঘটনায় জড়িত আছে সন্দেহে আসামি মিজানকে গ্রেপ্তার করা হয়। তিনি নিহত আবরারের সঙ্গে একই কক্ষে বাস করতেন। আবরার হত্যার ঘটনার পর তাঁর ভূমিকা ছিল রহস্যজনক। তিনি আবরার হত্যাকাণ্ডে জড়িত আছেন কি না সে সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। এর আগে গ্রেপ্তার অন্য আসামিরাও তাঁর সম্পর্কে তথ্য দিয়েছেন, যা যাচাই হওয়া প্রয়োজন।

মিজান বুয়েটের ওয়াটার রিসোর্স অ্যান্ড প্লানিং বিভাগের ছাত্র। তিনি শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। ওই কক্ষে আবরারও থাকতেন। গত ১০ অক্টোবর দুপুরে মিজানকে তাঁর নিজ কক্ষ থেকে গ্রেপ্তার করে ডিবি। ১১ অক্টোবর তাঁকে আদালতে হাজির করা হলেও রিমান্ডের আবেদন করা হয়নি। ফলে তাঁকে কারাগারে পাঠানো হয়।

গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে আবরারকে পিটিয়ে হত্যা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় এ পর্যন্ত ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আটজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে আবরারকে হত্যার দায় স্বীকার করেছেন।

 

 

মন্তব্য



সাতদিনের সেরা