kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

মোদির জন্মদিনে শেখ হাসিনার ৭১ লাল গোলাপ

কূটনৈতিক প্রতিবেদক   

১৮ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



মোদির জন্মদিনে শেখ হাসিনার ৭১ লাল গোলাপ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গতকাল শুক্রবার ৭১ বছরে পা রেখেছেন। তাঁর এই জন্মদিনে ৭১টি লাল গোলাপের ফুলের তোড়া পাঠিয়ে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পূর্বনির্ধারিত সফরসূচি অনুযায়ী, প্রধানমন্ত্রী গতকাল সকালে যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্কের উদ্দেশে ঢাকা ছেড়েছেন। তাঁর নির্দেশনা অনুযায়ী, নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশন গতকাল সকালেই ৭১টি লাল গোলাপে সাজানো তোড়া পৌঁছে দিয়েছে ভারতের প্রধানমন্ত্রীকে। ফুলের তোড়ায় বাংলা ও ইংরেজিতে লেখা ছিল, ‘শুভ জন্মদিনে ভারতের মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদিজিকে আন্তরিক অভিনন্দন ও উষ্ণ শুভেচ্ছা—শেখ হাসিনা, প্রধানমন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।’

কূটনৈতিক সূত্রগুলো জানায়, শীর্ষ নেতাদের জন্মদিনে শুভেচ্ছা জানানোর রীতি রয়েছে। বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্ক অত্যন্ত জোরালো। দুই দেশের শীর্ষ নেতাদের মধ্যে জোরালো সম্পর্ক আছে।

নরেন্দ্র মোদির জন্ম ১৯৫০ সালের ১৭ সেপ্টেম্বর গুজরাটে। তিনি ২০০১ সালের ৭ অক্টোবর থেকে ২০১৪ সালের ২২ মে পর্যন্ত গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন। ২০১৪ সালের ২৬ মে থেকে তিনি ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

 



সাতদিনের সেরা