kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

ইংলিশ চ্যানেলে নৌকা ডুবে নারী-শিশুসহ নিহত ৩১

অনলাইন ডেস্ক   

২৫ নভেম্বর, ২০২১ ১৩:২৭ | পড়া যাবে ২ মিনিটে



ইংলিশ চ্যানেলে নৌকা ডুবে নারী-শিশুসহ নিহত ৩১

প্রতীকী ছবি

ফ্রান্স থেকে যুক্তরাজ্যে যাওয়ার পথে ইংলিশ চ্যানেলে নৌকাডুবির ঘটনায় অন্তত ৩১ জন অভিবাসনপ্রত্যাশী নিহত হয়েছে। আল-আরাবিয়্যাহ এক প্রতিবেদনে জানিয়েছে, নিহতদের মধ্যে পাঁচজন নারী ও দুজন শিশু রয়েছে। যুক্তরাজ্য ও ফ্রান্স কর্তৃপক্ষ ইংলিশ চ্যানেলে নৌযান এবং বিমানের মাধ্যমে উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে।

জানা গেছে, ফ্রান্সের কালাই উপকূলের কাছে স্থানীয় সময় বুধবার সন্ধ্যার পর নৌকাটি ডুবে যায়। আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, ২০১৪ সালের পর থেকে এটি এই চ্যানেলে একক দুর্ঘটনায় ‘সবচেয়ে বেশি প্রাণহানির’ ঘটনা।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন বলেন, ডুবে যাওয়া ওই নৌকায় ৩৩ জন অভিবাসী ছিল, তাদের মধ্যে দুজনকে উদ্ধার করা হয়েছে। ডুবে যাওয়া নৌকাটিতে থাকা অভিবাসন প্রত্যাশীরা মানবপাচারকারী চক্রের মাধ্যমে ফ্রান্স থেকে অবৈধভাবে যুক্তরাজ্যে যাচ্ছিল।

ডারমানিন জানিয়েছেন, ফ্রান্সের পুলিশ এ ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে চারজনকে গ্রেপ্তার করেছে। দুর্ঘটনার পর বিভিন্ন পক্ষের সঙ্গে জরুরি বৈঠক শেষে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, দুর্ঘটনার খবরে তিনি ‘বিস্মিত ও আতঙ্কিত’।

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ তার প্রতিক্রিয়ায় বলেছেন, ফ্রান্স ইংলিশ চ্যানেলকে সমাধিক্ষেত্র হতে দেবে না।
সূত্র : আল-আরাবিয়্যাহ।



সাতদিনের সেরা