kalerkantho

শনিবার । ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩০  মে ২০২০। ৬ শাওয়াল ১৪৪১

নিজামুদ্দিন নিয়ে মুসলিমদের নিন্দা, ফুঁসে উঠলেন ওমর আবদুল্লাহ

কালের কণ্ঠ অনলাইন   

১ এপ্রিল, ২০২০ ১৭:৩২ | পড়া যাবে ২ মিনিটে



নিজামুদ্দিন নিয়ে মুসলিমদের নিন্দা, ফুঁসে উঠলেন ওমর আবদুল্লাহ

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে দিল্লির নিজামুদ্দিনে সাদপন্থী হিসেবে পরিচিত একটি মসজিদকেন্দ্রীক ‘তাবলিগ জামাত’ চিন্তা বাড়াল পশ্চিমবঙ্গসহ পুরো ভারতের। আর তার খবর ছড়িয়ে পড়তেই ভারতের মুসলিমদের বিরুদ্ধে নিন্দা শুরু হয়ে গেছে। নিজামুদ্দিন যেন নিন্দুকদের সুযোগ করে দিয়েছে। একের পর এক টুইটে ফুঁসে উঠেছেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ। 

ওমর আবদুল্লাহ টুইটে অভিযোগ করেছেন শুধুমাত্র নিজামুদ্দিনের তাবলিগ জামাতের মসজিদে করোনা সংক্রমণের দেখেই মুসলিমদের নিয়ে ধারণা করতে শুরু করে দিয়েছেন একদল মানুষ। তারা পুরো মুসলিম সমাজের বিরুদ্ধে নিন্দা শুরু করে দিয়েছে। যা একেবারেই ঠিক নয় বলে টুইটে জানিয়েছেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ। দেশের বাকি মুসলিমরা কিন্তু সরকারের দেওয়া গাইডলাইন মেনেই চলছে বলে জানিয়েছেন তিনি। 

নিজামুদ্দিনের তাবলিগ জামাতের মসজিদে যোগ দেওয়া ৯১ জনের শরীরে করোনা সংক্রমণ মিলেছে। এক থেকে ১৫ মার্চের মধ্যে তারা সেখানে গিয়েছিলেন বলে জানা গেছে। এই মসজিদে প্রায় ২০০০ জন অংশ নিয়েছিলেন। মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, নেপাল, মায়ানমারের বাসিন্দারা। ধর্মীয় জমায়েতের উদ্যোক্তারা তথ্য গোপন করেছে বলে অভিযোগ।

নিজামুদ্দিনের এই ধর্মীয় জমায়েতে যোগ দিয়েছিলেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রতিনিধিরাও। তাদের খোঁজ করে করোনা পরীক্ষা করানো হচ্ছে। আইসোলেশনে পাঠানো হয়েছে একাধিক জনকে। নিজামুদ্দিনের ৩৩০ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা