kalerkantho

বুধবার । ২৪ জুলাই ২০১৯। ৯ শ্রাবণ ১৪২৬। ২০ জিলকদ ১৪৪০

বোমা হামলার হুমকি, লন্ডনে অবতরণ করল এয়ার ইন্ডিয়ার বিমান

কালের কণ্ঠ অনলাইন   

২৭ জুন, ২০১৯ ১৭:২৪ | পড়া যাবে ২ মিনিটে



বোমা হামলার হুমকি, লন্ডনে অবতরণ করল এয়ার ইন্ডিয়ার বিমান

বোমা হামলার হুমকি পাওয়ার পর লন্ডনের স্ট্যানস্টেড বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে ভারতের বেসামরিক বিমান পরিবহন সংস্থা এয়ার ইন্ডিয়ার একটি বিমান। 

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়, হুমকির শিকার এয়ার ইন্ডিয়ার ওই ফ্ল্যাইটটি হল এআই-১৯১। বিমানটি ভারতের মুম্বাই থেকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে যাচ্ছিল। কিন্তু মাঝপথে বোমা হামলা হতে পারে এমর খবর পায় বিমান সংস্থাটি। তাই জরুরি ভিত্তিতে লন্ডনে অবতরণ করে।

বোমা হামলার হুমকির বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, ভারতীয় বিমানে বোমা হামলা হতে পারে এমন খবর বিমান সংস্থাটির কাছ থেকে পাওয়ার পর যুক্তরাষ্ট্রের যুদ্ধবিমান টাইফুনকে পাঠায়। টাইফুনের পাহারায় বিমানটি লন্ডনে অববতরণ করে।

এই বিষয়টি নিশ্চিত করে এয়ার ইন্ডিয়া তাদের টুইটার পেজে দেয়া এক বার্তায় জানিয়েছে, বোমা হামলার হুমকি পাওয়ার কারণে যুক্তরাষ্ট্রগামী ফ্ল্যাইটটি জরুরি অবতরণ করেছে। তারা এটা নিরাপত্তা হুমকি হিসেবে অভিহিত করলেও কে বা কারা বোমা হামলার হুমকি দিয়েছে সে বিষয়ে কিছু জানায়নি।

এদিকে লন্ডনের স্ট্যানস্টেড বিমানবন্দর কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, লন্ডনের স্থানীয় সময় সকাল সাড়ে ১০ টার দিকে বিমানটিকে জরুরি অবতরণ করানো হয়। বিমানটি বিমানবন্দরে নামার সঙ্গে সঙ্গে ঘিরে ফেলে ব্রিটেনের রয়্যাল এয়ার ফোর্সের দুটি জেট।

সূত্র: দ্য ইকনোমিক টাইমস।

মন্তব্য