kalerkantho

রবিবার । ১৪ আগস্ট ২০২২ । ৩০ শ্রাবণ ১৪২৯ । ১৫ মহররম ১৪৪৪

‘আসকে আমার মন বালো নেই’ কণ্ঠটি কাজী হান্নানের

অনলাইন ডেস্ক   

৩০ জুন, ২০২২ ১৯:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



‘আসকে আমার মন বালো নেই’ কণ্ঠটি কাজী হান্নানের

কাজী হান্নান আহমেদ উৎস

‘আসকে আমার মন বালো নেই’ কদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে এই সংলাপ সম্বলিত একটি অডিও ক্লিপস। বিভিন্ন প্ল্যাটফরমে এতোটাই ছড়িয়ে পড়ে যে, ফেসবুক ইউটিউব খুললেই কানে ভেসে আসছিল, ‘আসকে আমার মন ভালো নেই। ’ মূলত এটি একটি ফোনালাপ ধরনের কন্টেন্ট ছিল। অডিও ক্লিপস আকারে যেটি ফেসবুক ও ইউটিউবে ছাড়া হয়েছিল।

বিজ্ঞাপন

কিন্তু কিভাবে ভাইরাল হলো আর নেপথ্যেই বা কে ছিলেন?

জানা গেছে, কাজী হান্নান আহমেদ উৎস নামের এক তরুণের কণ্ঠ এটি। উৎস চিটেইঙ্গা নামের একটি ফেসবুক পেইজ ও ইউটিউব নিয়ন্ত্রণ করেন। সেখানে মজার মজার ভিডিও বানিয়ে প্রকাশ করেন। এরই একটি অংশ ছিল ছড়িয়ে পড়া ওই অডিও ক্লিপসটি।

কাজী হান্নান আহমেদ উৎস জানান, চট্টগ্রামের পাড়ার পানওয়ালা লোকের কণ্ঠ নকল করতে গিয়েই তার মাথায় ‘প্রাঙ্ক কল' বা মজার অডিও ক্লিপস বানানোর আইডিয়া আসে। ওই কণ্ঠ নকল করে এক বন্ধুর মোবাইলে পাঠিয়েছিলেন। সেটি ছড়িয়ে পড়ে। এরপর আরো বেশকিছু অডিও বানান। এবং তার নিজস্ব ফেসবুক পেইজে প্রকাশ করতে থাকেন।

তবে ‘আসকে আমার মন বালো নেই’ নামের যে অডিও ক্লিপস বানিয়েছিলেন উৎস সেটা শুধু ভাইরালই হয়নি, দেশের সীমান্ত পেরিয়ে ভারতীয়দের মধ্যেও আনন্দের খোরাক তৈরি করেছে।

উৎস যেদিন এই অডিও ক্লিপসটি বানিয়েছিলেন সেদিন সত্যিই তার মন ভালো ছিল না। এক কাজিনের সঙ্গে কথা বলতে বলতে হুট করেই ধারণাটি মাথায় আসে। মজা করেই অডিওটি রেকর্ড করে ফেলেন। তারপরেই ছড়িয়ে পড়ে অনলাইনে- এমনটাই জানালেন চট্টগ্রামের এই তরুণ।

উৎস পড়েছেন চিটাগং মেট্রোপলিটন কমার্স কলেজে, এরপরে প্রিমিয়ার ইউনিভার্সিটিতে। চেষ্টা করেছেন ক্ষণ্ডকালীন চাকরির। পরে সেসব বাদ দিয়ে ব্যবসায় মনোযোগ দিয়েছেন। কিন্তু সেটাও বাদ দিয়েও এখন ভিডিও নিয়েই আছেন এই তরুণ।

যেভাবে কণ্ঠ নকল করেন উৎস



সাতদিনের সেরা