kalerkantho

রবিবার । ৪ ডিসেম্বর ২০২২ । ১৯ অগ্রহায়ণ ১৪২৯ । ৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

টানা ৩৪ ম্যাচে অপরাজিত আর্জেন্টিনা, বিশ্বরেকর্ড আর কত দূর?

অনলাইন ডেস্ক   

২৪ সেপ্টেম্বর, ২০২২ ০৯:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



টানা ৩৪ ম্যাচে অপরাজিত আর্জেন্টিনা, বিশ্বরেকর্ড আর কত দূর?

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে হন্ডুরাসের বিপক্ষে দারুণ এক জয় পেয়েছে আর্জেন্টিনা। ভোরে যুক্তরাষ্ট্রের মিয়ামিতে হন্ডুরাসকে ৩-০ গোলে হারিয়েছে মেসিবাহিনী। এই জয়ের ফলে টানা ৩৪ ম্যাচে অপরাজিত রইল আলবিসেলেস্তেরা।

হার্ডরক স্টেডিয়ামে ম্যাচের ১৬তম মিনিটে লাওতারো মার্টিনেজের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা।

বিজ্ঞাপন

প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। দ্বিতীয়ার্ধেও নিজেদের আধিপত্য ধরে রাখে আর্জেন্টিনা। ম্যাচের ৬৯তম নিজের দ্বিতীয় গোলটি করে দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন মেসি। ম্যাচের বাকি সময় আর গোল না হওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কালোনির শিষ্যরা।

১৯৯১-৯৩ সালে আলফিও বাসিলের অধীনে টানা ৩৩টি ম্যাচ অপরাজিত ছিল আর্জেন্টিনা দল। অপরাজিত থাকা ওই ৩৩ ম্যাচের মধ্যে দুটি ম্যাচ ‘রেস্ট অব আমেরিকা’ ও ‘রেস্ট অব ওয়ার্ল্ড’-এর বিপক্ষে। সেই দুটি ম্যাচ অবশ্য ফিফা স্বীকৃত ছিল না। এবার নিজেদের ৩৩ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড ছাড়িয়ে গেল আর্জেন্টিনা। আর্জেন্টিনার সামনে আছে শুধু ব্রাজিল, স্পেন ও ইতালি।

টানা ৩৫ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড আছে ব্রাজিল ও স্পেনের। তবে টানা অপরাজিত থাকার রেকর্ডটি ইতালির দখলে। ২০১৮-২০২১ সালে টানা ৩৭ ম্যাচে অপরাজিত ছিল ইতালি। আগামী চার ম্যাচে অপরাজিত থাকলেই আর্জেন্টিনা ভেঙে দেবে ইতালির বিশ্বরেকর্ড।



সাতদিনের সেরা