kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ

টি-টোয়েন্টি সিরিজ শুরু আজ

অনলাইন ডেস্ক   

২ জুলাই, ২০২২ ১১:২০ | পড়া যাবে ২ মিনিটে



টি-টোয়েন্টি সিরিজ শুরু আজ

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের কাছে টেস্ট সিরিজে ধবলধোলাইয়ের শিকার হওয়া বাংলাদেশের সামনে এবার টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটি টি-টোয়েন্টি আজ। ডমিনিকায় বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় শুরু হবে ম্যাচটি।

চার বছর আগের সফরে সাকিবের নেতৃত্বেই টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল বাংলাদেশ।

বিজ্ঞাপন

আজ ডমিনিকার উইন্ডসর পার্কে সিরিজের প্রথম কুড়ি-বিশের ম্যাচ থেকে তাঁর অলরাউন্ড নৈপুণ্যের দিকেও তাকিয়ে থাকবে বাংলাদেশ। যদিও বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় শুরু হতে যাওয়া ম্যাচের আগে প্রস্তুতি খুব জমাট হওয়ার সুযোগ ছিল না মাহমুদ উল্লাহদের। ম্যাচ ভেন্যুতে ম্যাচের দুই দিন আগে থেকেই অনুশীলন করার কথা ছিল তাঁদের। কিন্তু সেন্ট লুসিয়া থেকে যাত্রা এক দিন পেছাতে হয় আটলান্টিকে সাইক্লোনের ঘনঘটায়। আর ফেরিতে আটলান্টিক পাড়ি দিয়ে ডমিনিকা যাত্রাও শেষ পর্যন্ত খুব প্রীতিকর হয়নি ‘মোশন সিকনেস’-এর কারণে বেশ কয়েকজন ক্রিকেটার অসুস্থ হয়ে পড়ায়।

সিরিজ শুরুর আগে মাহমুদ উল্লাহ বলেছেন, ‘আমরা সিরিজ জেতার লক্ষ্য নিয়েই নামব। এই মুহূর্তে আমাদের দলের ভারসাম্যও চমৎকার বলে মনে হচ্ছে আমার। ’ তার ওপর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপেরও আর খুব বেশি বাকি নেই বলে প্রস্তুতির কথাও মাথায় রাখতে হচ্ছে তাঁদের, ‘বিশ্বকাপের আগে প্রতিটি সিরিজ ও প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। আমরা তাই সিরিজই জিততে চাই। ’

টি-টোয়েন্টিতে সাম্প্রতিক পারফরম্যান্স অবশ্য যাচ্ছেতাই। এই সংস্করণে নিজেদের খেলা সর্বশেষ ১০ ম্যাচের মধ্যে ৯টিতেই হার আত্মবিশ্বাস নিয়ে গেছে তলানিতে। গত বছর সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বের পাঁচ ম্যাচেই হার দিয়ে শুরু যে দুর্দশার, তা এখনো চলছে।



সাতদিনের সেরা