kalerkantho

বুধবার ।  ২৫ মে ২০২২ । ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৩ শাওয়াল ১৪৪৩  

বিপর্যয়ের পর দুর্দান্ত ব্যাটিং, বিগ ব্যাশের শিরোপা পার্থের

অনলাইন ডেস্ক   

২৯ জানুয়ারি, ২০২২ ১২:২৮ | পড়া যাবে ২ মিনিটে



বিপর্যয়ের পর দুর্দান্ত ব্যাটিং, বিগ ব্যাশের শিরোপা পার্থের

ছবি : গেটি ইমেজ

বিগ ব্যাশ টি-টোয়েন্টি লিগের শিরোপা জিতেছে পার্থ স্কর্চার্স। শুক্রবারের ফাইনালে তারা সিডনিকে হারিয়েছে ৭৯ রানে। পার্থের দেওয়া ১৭২ রানের লক্ষ্যে খেলতে নেমে সিডনি গুটিয়ে গেছে মাত্র ৯২ রানে। অস্ট্রেলিয়ার ঘরোয়া এই আসরে এটা পার্থের চতুর্থ শিরোপা।

বিজ্ঞাপন

মেলবোর্নের ডকল্যান্ডস স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে পার্থ। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭১ রান তোলে তারা। ২৫ রানে ৪ উইকেট হারানোর পর সিডনির ত্রাতা হয়ে দেখা দেন লরি ইভান্স ও অধিনায়ক অ্যাশটন টার্নার। ইভান্স ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪১ বলে ৭৬ রান করেন। ৩৫ বলে ৫৪ রান করেন টার্নার। সিডনির হয়ে ২টি করে উইকেট নেন স্টিভ ও'কিফ ও ন্যাথন লায়ন।

( ছবি : গেটি ইমেজ )

১৭২ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে সিডনি ১৬.২ ওভারে মাত্র ৯২ রানে অল-আউট হয়ে যায়। একা লড়াই চালান ড্যানিয়েল। ৪২ রান করে আউট হন তিনি। এছাড়া নিকোলাম বার্টুস ১৫ ও জ্যা লেন্টন ১০ রান করেন। পার্থের অ্যান্ড্রু টাই ১৫ রানে ৩টি উইকেট নেন। ২০ রানে ২টি উইকেট নিয়েছেন ঝাই রিচার্ডসন। ১টি করে উইকেট নেন জেসন বেহরেনডর্ফ, টার্নার, পিটার ও অ্যাশটন আগার।

পার্থ স্কর্চার্স এই নিয়ে মোট চারবার বিগ ব্যাশ চ্যাম্পিয়ন হলো। এর আগে তারা ২০১৩-১৪, ২০১৪-১৫ ও ২০১৬-১৭ মৌসুমে খেতাব জিতেছে। সেদিক থেকে ৫ বছর পর তারা বিবিএল খেতাব পুনরুদ্ধার করল বলা যায়।



সাতদিনের সেরা