kalerkantho

বুধবার । ৪ কার্তিক ১৪২৮। ২০ অক্টোবর ২০২১। ১২ রবিউল আউয়াল ১৪৪৩

মুস্তাফিজ আমাদের অনেক কিছু শেখান : সাকারিয়া

অনলাইন ডেস্ক   

২৫ সেপ্টেম্বর, ২০২১ ১৯:১৬ | পড়া যাবে ২ মিনিটে



মুস্তাফিজ আমাদের অনেক কিছু শেখান : সাকারিয়া

ভারতীয় ক্রিকেটে নতুন পেস সেনসেশনের নাম চেতন সাকারিয়া। ২৩ বছরের এই পেসার আইপিএল খেলছেন রাজস্থান রয়্যালসের হয়ে। একই দলে খেলছেন 'কাটার মাস্টার' মুস্তাফিজুর রহমান। প্রতিটি ম্যাচেই মুস্তাফিজকে খেলাচ্ছে রাজস্থান। ধারাবাহিকভাবে দুর্দান্ত পরাফর্ম করে যাচ্ছেন ফিজ। দলের তরুণদের কাছে তাই ফিজ হয়ে উঠেছেন 'শিক্ষক'। আজ দিল্লি-রাজস্থান ম্যাচের ফাঁকে এমন তথ্যই দিয়েছেন চেতন সাকারিয়া।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত আজকের ম্যাচটিতে ৪ ওভারে মাত্র ২২ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। একটিও বাউন্ডারি হজম করেননি। ইনিংসের প্রথম এবং শেষ ওভারে মুস্তাফিজের ওপরেই ভরসা রেখেছেন রাজস্থান অধিনায়ক। দলের যখনই প্রয়োজন, তখনই মুস্তাফিজ তার আঁটসাঁট বোলিং নিয়ে প্রতিপক্ষের ওপর চাপ সৃষ্টি করেছে। দিল্লির ইনিংস শেষে চেতন সাকারিয়া বলেন, কোন পরিস্থিতিতে কী করতে হবে সেটা মুস্তাফিজের জানা।

সাকারিয়ার ভাষায়, 'মুস্তাফিজের সাথে সব সময় কথা হয়। আমাদের অনেক কিছু শেখান। তার চিন্তাভাবনা অনেক পরিষ্কার। নিজের পরিকল্পনায় সব সময় বিশ্বাস রাখেন। কোন পরিস্থিতিতে কী করতে হবে সব বুঝতে পারেন এবং আমাদের বলেন। প্রথমেই আমাদের মনে হচ্ছিল এই উইকেট ধীরগতির। তাই স্লোয়ারের ওপর জোর দেওয়ার পরিকল্পনা ছিল। এতে আমরা ওদের (দিল্লি) রান আটকে রাখতে পেরেছি এবং নিয়মিত বিরতিতে উইকেটও পেয়েছি।'



সাতদিনের সেরা