kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

'এই উইকেটে খেলে বাংলাদেশ বিশ্বকাপ প্রস্তুতি নিচ্ছে?'- প্রশ্ন হর্ষ ভোগলের

অনলাইন ডেস্ক   

২ সেপ্টেম্বর, ২০২১ ১৬:০০ | পড়া যাবে ২ মিনিটে



'এই উইকেটে খেলে বাংলাদেশ বিশ্বকাপ প্রস্তুতি নিচ্ছে?'- প্রশ্ন হর্ষ ভোগলের

অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে সিরিজ হারানোর পর গতকাল বুধবার নিউজিল্যান্ডকেও প্রথম ম্যাচে ৭ উইকেটে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ। কিন্তু এই জয়ে আনন্দ কতটা? অতিথি দল অল-আউট হয়ে গেল মাত্র ৬০ রানে! সেই রান চেজ করতে স্বাগতিক দলের লাগল ১৫ ওভার! টি-টোয়েন্টি ইতিহাসে এত কম স্ট্রাইকরেটের ম্যাচ এর আগে হয়নি। সবার কাছেই এটা পরিষ্কার হয়ে গেছে যে, মিরপুর শেরেবাংলায় কী ভয়ংকর উইকেটে খেলা হচ্ছে!

ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার হর্ষ ভোগলে বাংলাদেশের ক্রিকেটের শুভকাঙ্ক্ষী হিসেবে পরিচিত। তিনি সব সময় বাংলাদেশের খেলার খবর রাখেন, উৎসাহ দেন, উচ্ছ্বাস করেন আবার গঠনমূলক সমালোচনাও করেন। গতকালের ম্যাচের পর তিনি সমালোচনা করেছেন মিরপুর শেরেবাংলার উইকেটের। টুইটারে হর্ষ ভোগলে লেখেন, 'আমি ঠিক বুঝতে পারছি না যে, বাংলাদেশ, শ্রীলঙ্কা আর ওয়েস্ট ইন্ডিজে যে ধরনের উইকেটে খেলা হচ্ছে; সেটা তাদের বিশ্বকাপ প্রস্তুতির জন্য ভালো হবে কি-না!'

মিরপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে একমাত্র মাহমুদ উল্লাহ ছাড়া আর কেউ পঞ্চাশ ছুঁতে পারেননি। টাইগার অধিনায়কের ইনিংসটিও ছিল ধীরগতির। অনেক কষ্টে তিনি ফিফটি করেছিলেন। গতকাল ম্যাচের পর সাকিব আল হাসান বলেছেন, এবারের উইকেট অস্ট্রেলিয়া সিরিজের চেয়েও খারাপ। সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের উইকেট মোটেও এমন থাকবে না। সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা তাই বলেছেন, এই উইকেট দিয়ে সৌম্য-নাঈম-লিটনের মতো ব্যাটসম্যানদের বিচার করা হবে অন্যায়।



সাতদিনের সেরা