kalerkantho

বুধবার । ৭ আশ্বিন ১৪২৮। ২২ সেপ্টেম্বর ২০২১। ১৪ সফর ১৪৪৩

বিশ্রামের দিনে কাঠফাটা রোদে অনুশীলনে অজি দল

অনলাইন ডেস্ক   

৫ আগস্ট, ২০২১ ১৭:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্রামের দিনে কাঠফাটা রোদে অনুশীলনে অজি দল

ছবি : এএফপি

ঢাকায় আজ সকাল থেকেই প্রচণ্ড রোদ। শ্রাবণের বর্ষণ নেই। গা পুড়ে যায়। অস্ট্রলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে ফুরফুরে মেজাজে আছে বাংলাদেশ দল। আজ তাদেরকে বিশ্রামে রাখা হয়েছে। কোনো অনুশীলন সেশন নেই। আগামীকাল শুক্রবার তৃতীয় ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করার লক্ষ্য টাইগারদের। অন্যদিকে অস্ট্রেলিয়া শিবিরের পরিস্থিতি সহজেই অনুমেয়। যেকোনো উপায়ে তারা সিরিজে ফিরতে মরিয়া হয়ে আছে। এজন্য তাদের তৃতীয় ম্যাচ জিততেই হবে।

ইতোমধ্যেই অস্ট্রলিয়ার গণমাধ্যমে শুরু হয়েছে তীব্র সমালোচনা। ক্রিকেটারদের মুণ্ডুপাত করা হচ্ছে। বাংলাদেশি বোলারদের সামনে তাদের ব্যাটসম্যানদের অবস্থা করুণ। বিশেষ করে মুস্তাফিজুর রহমানের বল তারা বুঝতেই পারছেন না। আজ বৃহস্পতিবার অ্যাস্টন আগার সেটা স্বীকারও করেছেন। বাংলাদেশি স্পিনারদের আটকাতে তারা প্রচুর অনুশীলন করছেন। কিন্তু মাঠের খেলায় অ্যালেক্স ক্যারি, জোসে ফিলিপে, অধিনায়ক ম্যাথু ওয়েড আর অ্যাস্টন টার্নাররা ব্যর্থতার মিছিলে শামিল হচ্ছেন।

তাই নিজেদের ঝালিয়ে নিতে আজ বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে মিরপুরে অনুশীলনে নামে অস্ট্রেলিয়া দল। তাদের বিশ্রাম নেওয়া হচ্ছে না। যে কোনো মূল্যেই তৃতীয় টি-টোয়েন্টি জিততে তারা মরিয়া। কিন্তু বাস্তবতা হলো, গত দুই ম্যাচে বাংলাদেশের বিপক্ষে হুমকি হয়ে দাঁড়াতে পারেনি পূর্ণশক্তির অজি বোলিং লাইনআপ। স্টার্ক-হ্যাজেলউডরা মার খেয়েছেন। আর স্মিথ-ওয়ার্নার-ম্যাক্সওয়েল-ফিঞ্চ বিহীন ব্যাটিং লাইনআপের দুর্দশা চোখে পড়েছে দুই ম্যাচেই।



সাতদিনের সেরা