kalerkantho

সোমবার । ১১ শ্রাবণ ১৪২৮। ২৬ জুলাই ২০২১। ১৫ জিলহজ ১৪৪২

বৃষ্টি বাঁচাল শ্রীলঙ্কাকে

অনলাইন ডেস্ক   

৫ জুলাই, ২০২১ ০৯:৫৫ | পড়া যাবে ১ মিনিটে



বৃষ্টি বাঁচাল শ্রীলঙ্কাকে

স্বাগতিক ইংল্যান্ডের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল শ্রীলঙ্কা। ওয়ানডে সিরিজেও একই ফল পেতে যাচ্ছিল তারা। তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ হারার পর তৃতীয় ম্যাচেও বাজে অবস্থানে ছিল লঙ্কানরা। তবে লঙ্কানদের বাঁচিয়ে দিল বৃষ্টি।

রোববার ব্রিস্টলে তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস হেরে ব্যাট করতে নেমে টম কারানের বোলিং তোপে ১৬৬ রানেই  গুটিয়ে যায় শ্রীলঙ্কা। এরপর ভারী বৃষ্টির কারণে ব্যাটিংয়ে নামাই হয়নি ইংল্যান্ডের। ফলে বিশ্বকাপ সুপার লিগের শেষ ম্যাচের ১০ পয়েন্ট ভাগাভাগি করেছে দুই দল।

এর আগে ব্যাট করতে নেমে মাত্র ৮৭ রানে ৬ উইকেট হারায় শ্রীলঙ্কা। দাসুন শানাকা ও ওয়ানিন্দু হাসারাঙ্গার কল্যাণে ১৬৬ রান তুলতে সক্ষম হয় লঙ্কানরা। ৪৮ রানে অপরাজিত থাকেন শানাকা, ২০ রান করেন হাসারাঙ্গা। ইংলিশ বোলার টম কারান সর্বোচ্চ চার উইকেট নেন। দুটি করে উইকেট পান উইলি ও ওকস।

প্রথম ওয়ানডেতে ৫ উইকেটে হেরেছিল শ্রীলঙ্কা। দ্বিতীয় ম্যাচটি ৮ উইকেটে জিতে সিরিজ নিশ্চিত করে ইংল্যান্ড। শেষ ম্যাচে পয়েন্ট ভাগাভাগির পর সুপার লিগ টেবিলে ১২ ম্যাচে ইংল্যান্ড ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে। আর শ্রীলঙ্কা ৯ ম্যাচ খেলে ১৩ পয়েন্ট সংগ্রহ করে ১১তম।



সাতদিনের সেরা