kalerkantho

বুধবার । ২০ শ্রাবণ ১৪২৮। ৪ আগস্ট ২০২১। ২৪ জিলহজ ১৪৪২

অবশেষে ছেলেকে নিয়ে সত্যি কথাটা বললেন মইন খান

অনলাইন ডেস্ক   

১৯ জুন, ২০২১ ২১:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



অবশেষে ছেলেকে নিয়ে সত্যি কথাটা বললেন মইন খান

৩০ কেজি ওজন কমিয়ে পাকিস্তান দলে ডাক পেয়েছেন দেশটির সাবেক উইকেটকিপার ব্যাটসম্যান মইন খানের ছেলে আজম খান। আসন্ন ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনি পাকিস্তানের দলে জায়গা পেয়েছেন। এরপর থেকে শুরু হয়েছে স্বজনপ্রীতি নিয়ে বিতর্ক। অবশেষে মইন খান মানতে বাধ্য হলেন, তার ছেলে আজম খানকে এখনও অনেক অনুশীলন করতে হবে। আন্তর্জাতিক ক্রিকেট খেলার জন্য আজম এখনও প্রস্তুত নন।

চলতি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের কোচ মইন খান। সেই দলে তার ছেলে আজম খানও খেলছেন। এখন পর্যন্ত ৯টি ম্যাচের মধ্যে ২টিতে জিতে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স প্লেঅফে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছে। আজম খানও খুব একটা ভাল পারফর্ম করতে পারেননি। শেষ চার ম্যাচে মাত্র ৬১ রান করেছেন। যা প্রশ্নের মুখে ফেলে দিয়েছে মইন খানকে। অনেকেই বলছেন, মইন খান প্রভাবশালী হওয়ায় তার ছেলে জাতীয় দলে সুযোগ পেয়েছে!

বিষয়টি নিয়ে স্থানীয় সাংবাদিকেরা মইন খানকে প্রশ্ন করলে তিনি বলেন, 'কোনো সন্দেহ নেই যে আজম খুবই প্রতিভাবান ক্রিকেটার। তার খেলায় আমার কথার প্রমাণ আছে। সে ম্যাচ ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখে এবং প্রতিপক্ষ দলকে চাপে রাখতে পারে। তবে হ্যা আজম খানকে আরও শিখতে হবে। তবে এ ধরনের চাপ সব সময় থাকবে। আপনি পাকিস্তানের হয়ে খেলুন কিংবা ক্লাব ক্রিকেটে খেলুন, চাপ থাকবেই। এটা নির্ভর করবে আপনি এটাকে কীভাবে নিচ্ছেন, কীভাবে সেই চাপটাকে সামলাবেন তার ওপর।'



সাতদিনের সেরা