kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

শ্রীলঙ্কান ক্রিকেটারদের কড়া বার্তা ডি'সিলভার

অনলাইন ডেস্ক   

২৮ মে, ২০২১ ১৩:৩২ | পড়া যাবে ২ মিনিটে



শ্রীলঙ্কান ক্রিকেটারদের কড়া বার্তা ডি'সিলভার

অরবিন্দ ডি'সিলভা। ফাইল ছবি

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো শ্রীলংকাকে ওয়ানডে সিরিজে পরাজিত করেছে বাংলাদেশ। মিরপুরে তিন ম্যাচের প্রথম দুই ওয়ানডেতে লংকানদের হারিয়ে সিরিজ নিশ্চিত হয়েছে আগেই। একই ভেন্যুতে আজ শেষ ওয়ানডেতে হোয়াইটওয়াশের লক্ষ্যে খেলতে নেমেছে টাইগাররা। এমন পরিস্থিতিতে লঙ্কান ক্রিকেটারদের কড়া হুঁশিয়ারি দিলেন দেশটির ক্রিকেট কমিটির সভাপতি ও সাবেক কিংবদন্তী ব্যাটসম্যান অরবিন্দ ডি'সিলভা।

একাধিক সমস্যায় জেরবার শ্রীলঙ্কান ক্রিকেট। মাঠে ব্যর্থতা, মাঠের বাইরে আর্থিক সমস্যা। এরই মধ্যে বার্ষিক চুক্তিতে কোনরকম গ্রেডের ইঙ্গিত না থাকায় চুক্তিপত্রে স্বাক্ষর করবেন না বলে জানিয়ে দিয়েছেন দিয়েছেন কুশল মেন্ডিসরা। মেন্ডিসদের আচরণে ক্ষুব্ধ ডি'সিলভা ক্রিকেটারদের উদ্দেশ্যে কড়া বার্তা দিয়েছেন।

ডেইলি নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘সবার আগে ওদের প্রয়োজন মাঠে নেমে ইতিবাচক ক্রিকেট খেলে ম্যাচ জিততে শুরু করা। মাঠে ওদের ভাল পারফর্ম্যান্স আমাদেরও বাকি দেশগুলোর ন্যায় ওদের আরও সুযোগ সুবিধা করে দিতে উদ্বুদ্ধ করবে।’

চুক্তির বিষয়ে কথা বলতে গিয়ে ডি'সিলভা জানান, সঠিক মূল্যায়ন করতে বোর্ড একদম ঠিকঠাক চুক্তিই ক্রিকেটারদের সামনে পেশ করেছে। ‘পারফর্ম্যান্সের ভিত্তিতে ক্রিকেটারদের আগের থেকে অনেক বেশি বোনাস দেওয়ার অঙ্গীকার করেছে কমিটি, যা আমার মতে একদম সঠিক সিদ্ধান্ত। ভালভাবে আলাপ আলোচনার পরই আগের থেকে দলের পারফর্ম্যান্সের ভিত্তিতে প্রায় তিনগুন অধিক বোনাস বোনাস দেওয়া হচ্ছে এই চুক্তিতে।’

ইতিহাসে প্রথমবার তামিম-সাকিবদের কাছে সিরিজ হারে এমনিতেই মাথা হেঁট করে দিয়েছে শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার ও সমর্থেকদের। এই অবস্থায় আজকের শেষ ম্যাচ হেরে গেলে লজ্জার শেষ থাকবে না। ডি'সিলভা চান নিয়মরক্ষার শেষ ম্যাচটি জিতে শ্রীলঙ্কাকে হৃত সম্মান কিছুটা হলেও পুনরুদ্ধার করুক। ক্রিকেটাররা খেলায় মনোযোগ দিক।

এখন দেখার যে, শেষ ম্যাচে জয় তুলে নিয়ে হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে পারে কিনা শ্রীলঙ্কা।



সাতদিনের সেরা