kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

লিটনের ফিফটি; মিরাজের ৩ উইকেট

অনলাইন ডেস্ক   

১৮ এপ্রিল, ২০২১ ২১:১৯ | পড়া যাবে ২ মিনিটে



লিটনের ফিফটি; মিরাজের ৩ উইকেট

ছবি : এএফপি

নিউজিল্যান্ড সফরে সীমিত ওভারের সিরিজে ব্যাট হাতে ব্যর্থ ছিলেন লিটন কুমার দাস। তবে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের আগে নিজেদের মধ্যে দুই দিনের প্রস্তুতি ম্যাচে তিনি রানের দেখা পেয়েছেন। লাল দলের বিপক্ষে ৬৪ রান করে আহত অবসর নেন সবুজ দলের হয়ে খেলতে নামা লিটন। লিটনের দল ৭১ ওভারে শেষ দিন ২২৫ রান করেছে। এ ম্যাচে দলের সবাইকে ব্যাট হাতে নিজেদের ঝালিয়ে নেয়ার সুযোগ করে দেয়া হয়েছিল। তবে অনেকেই দ্রুত আউট হয়েছেন।

টিম সবুজের অধিনায়ক ও টেস্ট দলের নেতা মুমিনুল হক শুন্য রানে আউট হওয়ার পর দ্বিতীয়বারের মতো ব্যাট করার সুযোগ পান। সুযোগ পেয়ে তিনি করেন ৪৭ রান। মোহাম্মদ মিঠুন ২৮ ও সাদমান ইসলাম ১৯ রান করেন। শরিফুল ইসলাম ২০ রানে অপরাজিত থাকেন। লাল দলের অফ-স্পিনার মেহেদি হাসান মিরাজ ৪১ রানে ৩ উইকেট নেন। তবে উইকেট বোলারদের পক্ষে ছিল না। পেসার আবু জায়েদ রাহি ও বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম ১টি করে উইকেট নেন।

প্রথম দিন, তামিম ইকবালের নেতৃত্বাধীন লাল দল ১ উইকেটে ৩৪১ রান করে। ৬৩ রান করে আহত অবসর নেন তামিম। সাইফ হাসান ৫৩ ও নাজমুল হোসেন শান্তও ৫২ রান করে আহত অবসর নেন। এছাড়া নুরুল হাসান সোহান ৪৮ রান করেন। শ্রীলঙ্কায় পৌঁছানোর পর ১২ থেকে ১৪ এপ্রিল তিন দিনের বাধ্যতামূলক রুম কোয়ারেন্টাইনে ছিল বাংলাদেশ। লঙ্কান সফরে এটিই ছিল একমাত্র প্রস্তুতি ম্যাচ। ২১ এপ্রিল প্রথম টেস্ট শুরুর আগে ১৯ ও ২০ এপ্রিল অনুশীলন করবে বাংলাদেশ। ২৯ এপ্রিল থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

টেস্ট সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল : মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী রাব্বি, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম, শহিদুল ইসলাম ও নুরুল হাসান সোহান।



সাতদিনের সেরা