kalerkantho

সোমবার । ৬ বৈশাখ ১৪২৮। ১৯ এপ্রিল ২০২১। ৬ রমজান ১৪৪২

সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন ইউসুফ পাঠান

অনলাইন ডেস্ক   

২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:২৭ | পড়া যাবে ২ মিনিটে



সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন ইউসুফ পাঠান

ক্রিকেটকে বিদায় জানিয়ে দিলেন ইউসুফ পাঠান। আজ শুক্রবার হুট করেই তিনি অবসর ঘোষণা দেন। এর কয়েকঘণ্টা আগে অবসর ঘোষণা করেন ইউসুফের কলকাতা নাইট রাইডার্স সতীর্থ বিনয় কুমার। টুইটারে ইউসুফ লিখেছেন, 'আনুষ্ঠানিকভাবে সব ধরণের ক্রিকেটকে বিদায় জানাচ্ছি। আমাকে অকুন্ঠভাবে ভালোবাসার জন্য পরিবারের সদস্য, বন্ধুবান্ধব, সমর্থক, দল এবং দেশবাসীকে ধন্যবাদ জানাতে চাই। আমার বিশ্বাস, আপনারা ভবিষ্যতেও আমার পাশে থাকবেন।

হার্ড হিটার বিখ্যাত ছিলেন ইউসুফ। কলকাতা নাইট রাইডার্স সহ জাতীয় দলেও সুনামের সঙ্গে খেলেছেন। ২০০৭ থেকে ২০১২ সাল পর্যন্ত ভারতের জাতীয় দলের হয়ে খেলেছেন ইউসুফ। ৫৭টি ওয়ানডে এবং ২২টি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়েছেন। ২০০৭ এবং ২০১১ জোড়া বিশ্বকাপেও খেলেছিলেন। দুটিতেই চ্যাম্পিয়ন হয় ভারত। ঘরোয়া ক্রিকেটে বরাবর বরোদার হয়ে খেলেছেন। আইপিএলে রাজস্থান রয়্যালস এবং কলকাতা নাইট রাইডার্সেের হয়ে দারুণ সব মৌসুম কাটিয়েছেন।

সবমিলিয়ে ১৭৪টি আইপিএল ম্যাচ খেলেছেন এই তারকা ব্যাটসম্যান। ২০১০ সালে মুম্বাইয়ের বিপক্ষে ৩৭ বলে তার সেঞ্চুরি টুর্নামেন্টের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম। ভারতীয়দের মধ্যে আইপিএলে দ্রুততম সেঞ্চুরিরর তালিকায় ইউসুফ পাঠানই শীর্ষে। ২০১৯ সালে সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে শেষবার আইপিএলে অংশ নিয়েছিলেন ইউসুফ। তবে ২০২০ মৌসুমের আগেই তাকে রিলিজ করে দেয় সানরাইজার্স।

মন্তব্য



সাতদিনের সেরা