kalerkantho

শুক্রবার । ১০ আশ্বিন ১৪২৭ । ২৫ সেপ্টেম্বর ২০২০। ৭ সফর ১৪৪২

সাকিবের ১৪ বছর

অনলাইন ডেস্ক   

১০ আগস্ট, ২০২০ ১৬:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



সাকিবের ১৪ বছর

আন্তর্জাতিক ক্যারিয়ারের ১৪ বছর পার করে ফেললেন সাকিব আল হাসান। ২০০৬ সালে ৬ আগস্ট হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে জাতীয় দলের ক্যাপ পরেছিলেন সাকিব। এরপর তিনি হয়ে উঠেছেন বিশ্বের সেরা অল-রাউন্ডার; বাংলাদেশের ক্রিকেটের পোস্টার বয়। পরের বছর ১৮ মে ভারতের বিপক্ষে চট্টগ্রামে হয়ে যায় টেস্ট অভিষেক। দীর্ঘ পথ পরিক্রমায় বিতর্ক কখনই তার পিছু ছাড়েনি। তারপরেও তিনি বাংলাদেশ তথা বিশ্ব ক্রিকেটের সুপারস্টার।

এমন মুহূর্তে সোশ্যাল সাইটে পোস্ট করে সবাইকে ধন্যবাদ জানিয়েছেন সাকিব। তিনি লিখেছেন, 'দেখতে দেখতে কেটে গিয়েছে অনেকগুলো দিন। বিগত ১৪ বছরের প্রত্যেকটি দিনই আমার কাছে রোমাঞ্চকর একেকটি অভিজ্ঞতা। এমন দুর্দান্ত এক পথচলাই আমাকে দাঁড় করিয়েছে আজকের জায়গায়। আপনাদের সবার অকুণ্ঠ সমর্থন আর ভালোবাসাই আমাকে জুগিয়েছে পথ চলার অনুপ্রেরণা। ক্যারিয়ারের ১৪তম বছর পূর্ণ করার দারুণ এই মুহূর্তে আমি ধন্যবাদ জানাতে চাই আপনাদের সবাইকে। আগামী দিনগুলোতে এগিয়ে যেতে চাই আরও নতুন উদ্যমের সাথে। ধন্যবাদ সবাইকে।'

জুয়াড়ির প্রস্তাব পাওয়ার কথা গোপন রাখায় আইসিসির কর্তৃক এক বছরের নিষেধাজ্ঞা কাটাচ্ছেন সাকিব। নিষেধাজ্ঞা থেকে মুক্ত হতে আর মাস তিনেক বাকি। এই সময়টিতে করোনা মহামারী থাকার কারণে খুব বেশি ম্যাচ মিস হয়নি তার। করোনাকালীন সময়ে তিনি সস্ত্রীক আছেন যুক্তরাষ্ট্রে। জানা গেছে, অনুশীলনে অংশ নিতে তিনি দেশে ফিরে আসার চিন্তাভাবনা করছেন। সব ঠিক থাকলে আবারাও মাঠে দেখা যাবে বিশ্বসেরা অল-রাউন্ডারকে।

মন্তব্য



সাতদিনের সেরা