kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

স্মিথ অধিনায়কত্ব চাইলে আমি সমর্থন দেব : টিম পেইন

কালের কণ্ঠ অনলাইন   

১ এপ্রিল, ২০২০ ১৬:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



স্মিথ অধিনায়কত্ব চাইলে আমি সমর্থন দেব : টিম পেইন

২০১৮ সালে দক্ষিণ আফ্রিকায় বল টেম্পারিং কাণ্ডে জড়িয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন স্মিথ। আর নেতৃত্বে নিষেধাজ্ঞা পেয়েছিলেন দুই বছর। নেতৃত্বের ওপর থেকে নিষেধাজ্ঞা কাটিয়ে ফেলেছেন এই অজি সুপারস্টার। মেয়াদ শেষ হতেই শুরু হয়েছে গুঞ্জন-আবারও কি পুরনো দায়িত্বে ফিরবেন তিনি? স্মিথ সেরকম কিছু না বললেও বর্তমান অধিনায়ক টিম পেইন বলেছেন, স্মিথের প্রতি তার সমর্থন থাকবে। 

৩০ বছর বয়সী তারকা ব্যাটসম্যান স্মিথ এবার নেতৃত্বে ফিরলে খুশি হবেন জানিয়ে পেইন বলেন, 'আইপিএলে সে রাজস্থান রয়্যালস ও দা হান্ড্রেডে ওয়েলস ফায়ার দলের অধিনায়ক; এটা এমন কিছু যা সে করতে ভালোবাসে। যদি স্টিভ স্মিথ সিদ্ধান্ত নেয় যে এই পথে (অধিনায়ক) সে যেতে চায়, আমি তাকে আবারও এ কাজ করতে পুরোপুরি সমর্থন দেব।'

অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটারদের অনেকেই স্মিথকে অধিনায়ক হিসেবে দেখতে চান। তার নেতৃত্বে অস্ট্রেলিয়া ৩৪টি টেস্ট খেলে ১৮টিতে জিতেছে। ১০টি হারের সঙ্গে ছিল ৬টি ড্র। ৫১ ওয়ানডেতে ২৫টি জয়, ২৩ হার। ৮ টি-টোয়েন্টিতে ৪টি করে জয়-পরাজয়। দুই বছর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে নিষেধাজ্ঞা পান স্মিথ। এরপর থেকে অস্ট্রেলিয়া টেস্ট দলকে নেতৃত্ব দিচ্ছেন ৩৫ বছর বয়সী পেইন।

মন্তব্য



সাতদিনের সেরা