kalerkantho

শনিবার । ২১ চৈত্র ১৪২৬। ৪ এপ্রিল ২০২০। ৯ শাবান ১৪৪১

আইপিএল নিলাম : সাড়ে আট কোটিতে বিক্রি হলেন কটরেল-নেইল

কালের কণ্ঠ অনলাইন   

২০ ডিসেম্বর, ২০১৯ ১০:৪৪ | পড়া যাবে ৩ মিনিটে



আইপিএল নিলাম : সাড়ে আট কোটিতে বিক্রি হলেন কটরেল-নেইল

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে অস্ট্রেলিয়ান ও ক্যারিবীয়দের চাহিদা বরাবরই বেশি তা এবারের আইপিএলের নিলামে আবারো প্রমাণ হলো। নিলামে সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া ক্রিকেটারদের মধ্যে একজন হলেন অজি অলরাউন্ডার নাথান কাউল্টার নেইল এবং অপরজন হলেন ক্যারিবীয় পেসার শেলডন কটরেল। সাড়ে আট কোটিতে বিক্রি হলেন দুজনই।

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার কলকাতায় চলমান নিলামে এই দুজনকে দলে টানতে হাত বাড়ায় ফ্র্যাঞ্চাইজিগুলো। নিলামের শুরুতেই কাউল্টার নেইলকে দলে ভেড়াতে ১.৯ কোটি রুপি বলে চেন্নাই সুপার কিংস। মুম্বাই ইন্ডিয়ান্সও তাকে পেতে ২ কোটি রুপি দাম হাঁকায়। এরপর চেন্নাই এক লাফে ২ কোটি রুপি দাম বাড়িয়ে দেয়। মুম্বাইও হাল ছাড়তে রাজি নয়। তারা বলে বসে ৫.২৫ কোটি রুপি। 

কিন্তু অজি ক্রিকেটার বলে কথা, তাই চেন্নাই বলে বসে ৬ কোটি রুপি। মুম্বাইও প্যাডল তুলে একই দাম হাকায়। এরপর চেন্নাই কালবিলম্ব না করে বলে ৭.৭৫ কোটি রুপি। কিন্তু মুম্বাই হাল ছাড়লো না। অবশেষে ৮.৫ কোটি রুপির বিনিময়ে কাউল্টার নেইলকে জিতে নেয় তারা।

অপরদিকে ক্যারিবীয় পেসার শেলডন কটরেলকে সাড়ে ৮ কোটি রুপিতে কিনে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। তার ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি। কিন্তু বিক্রি হলেন ১৭গুন বেশি দামে।
 
কটরেলকে দলে ভেড়াতে ১ কোটি রুপি বলে কিংস ইলেভেন। তবে ভারত সফরে ভারতীয় ব্যাটসম্যানদের কাঁপিয়ে ছাড়া এই ক্যারিবীয় পেসারকে হারাতে নারাজ রাজস্থান রয়্যালস। তাই ১.৭ কোটি রুপি দাম বলে বসে তারা। এরপর তাকে দলে টানতে বিডে নামে পাঞ্জাব। তারা ২.২ কোটি রুপি মূল্য হাঁকিয়ে বসে। অবশ্য এর পর তাকে পাওয়ার লড়াই থেকে সরে যায় রাজস্থান।

এরপরে কটরেলকে দলে টানতে বিডে যোগ দেয় দিল্লি ডেয়ারডেভিলস। তারা দাম বলে ৩ কোটি রুপি। পাঞ্জাবও একই দাম দিয়ে তাকে কিনতে চায়। কিন্তু কটরেলকে ছাড়তে নারাজ দিল্লি। তাই তারা ৩.৮০ কোটি রুপি দাম হাঁকিয়ে বসে। পাঞ্জাবও ৪.২ কোটি দাম হাঁকায়। এরপর তারা ৫.৫ কোটি রুপিতে গিয়ে থামে। কারণ তাদের ধারণা ছিল, এ দামে কটরেলকে পেয়ে যাবে তারা। কিন্তু দিল্লি আবারও ৬ কোটি রুপি বলে বসে। 

শেষ পর্যন্ত দামাদামি করতে গিয়ে কটরেলকে দলে টানতে পারেনি কেউই( দিল্লি ডেয়ারডেভিলস ও পাঞ্জাব)। তাদের দামের উর্ধে গিয়ে ৮.৫ কোটি রুপিতে তাকে কিনে নেয় কিংস ইলেভেন পাঞ্জাব।

 

মন্তব্য



সাতদিনের সেরা