kalerkantho

শুক্রবার । ২৪ জানুয়ারি ২০২০। ১০ মাঘ ১৪২৬। ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১     

এসএ গেমস

নেপালকে হারালেই ৪০ হাজার ডলার পুরস্কার!

কালের কণ্ঠ অনলাইন   

৮ ডিসেম্বর, ২০১৯ ১৬:০৭ | পড়া যাবে ২ মিনিটে



নেপালকে হারালেই ৪০ হাজার ডলার পুরস্কার!

এস এ গেমস ফুটবলের শিরোপার লড়াইয়ে টিকে থাকতে হলে আজ স্বাগতিক নেপালকে হারাতেই হবে। এই সমীকরণে দাঁড়িয়ে আজ রবিবার বিকাল সোয়া ৫টায় কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে অঘোষিত সেমিফাইনালে মাঠে নামছে বাংলাদেশ। গুরুত্বপূর্ণ এই ম্যাচে ফুটবলারদের উজ্জীবিত করার কৌশল হিসেবে পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ( বাফুফে)। নেপালকে হারিয়ে ফাইনালে উঠলেই ৪০ হাজার মার্কিন ডলার বোনাস পাবেন ফুটবলাররা! 

কিছুদিন আগেও নেপাল বাংলাদেশের জন্য খুব একট বড় প্রতিপক্ষ ছিল না। অনেকটা বলে কয়ে বাংলাদেশ হারিয়ে দিত তাদের। কিন্তু ফুটবলের ক্রমাগত পতনে সেই নেপালও এখন বাংলাদেশের জন্য ভয়ের কারণ হয়ে উঠেছে। ফাইনালে উঠতে এই ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই বাংলাদেশের। ম্যাচ ড্র হলে কিংবা বাংলাদেশ হেরে গেলেই বিদায় নিতে হবে। 

তিন ম্যাচে ১টি করে জয়, হার ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ভুটানের কাছে হার, দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের সঙ্গে ড্র এবং তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে কষ্টার্জিত জয় পায় লাল-সবুজের দল। সংশ্লিষ্টরা অনুমান করছেন, ফাইনালে উঠে চ্যাম্পিয়ন হয়ে গেলে পুরস্কারের অঙ্ক কোটি ছুঁয়ে ফেলবে। এবার দেখার, বাফুফের এই পুরস্কারের কৌশল কতটা উজ্জীবিত করতে পারে ফুটবলারদের।

মন্তব্য



সাতদিনের সেরা