kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

আবারও বাজে আম্পায়ারিংয়ের প্রতিবাদে বাংলাদেশের ম্যাচ বন্ধ!

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৯ ১৬:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



আবারও বাজে আম্পায়ারিংয়ের প্রতিবাদে বাংলাদেশের ম্যাচ বন্ধ!

এমনিতেই বাংলাদেশের বিপক্ষে বাজে সিদ্ধান্ত দিয়ে আলিম দার, ইয়ান গোল্ড, কুমার ধর্মসেনাসহ বেশ কয়েকজন আন্তর্জাতিক আম্পায়ার চিহ্নিত হয়ে আছেন। গত বছর শ্রীলঙ্কার মাটিতে নিদাহাস ট্রফিতে জঘন্য আম্পায়ারিং দেখেছিল বিশ্ব। সাকিব আল হাসান তো রেগেমেগে সবাইকে মাঠ ছাড়তে বলেছিলেন। এবার সেই শ্রীলঙ্কার মাটিতে 'এ' দলের সিরিজেও প্রশ্নবিদ্ধ হলো আম্পায়ারিং। এ নিয়ে মাঠে বেশ উত্তেজনা ছড়ায়। কিছু সময়ের জন্য বন্ধ হয়ে যায় ম্যাচ।

শ্রীলঙ্কানদের বিপক্ষে আজ সিরিজ নির্ধারণী ম্যাচে ১২০ রানের দুর্দান্ত শুরু এনে দিয়েছে সাইফ হাসান ও মোহাম্মদ নাঈমের ওপেনিং জুটি। ২৩তম ওভারের দ্বিতীয় বলে সেঞ্চুরির দোরগোড়ায় থাকা নাঈমকে রান-আউটের চেষ্টা ছিল শ্রীলঙ্কান ফিল্ডারদের। গায়ে বল লাগায় রান-আউট না হলেও আম্পায়াররা নাঈমকে দিয়েছেন 'অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড' আউট। এতে আপত্তি জানায় বাংলাদেশ 'এ' দল।বাংলাদেশের দাবি, নাঈম ইচ্ছাকৃতভাবে ফিল্ডারকে বাঁধা দেননি। তিনি স্বাভাবিকভাবে প্রান্ত বদল করতে চেয়েছেন।

কিন্তু আম্পায়ার সেটা শুনলে তো! এই নিয়ে তীব্র বাদানুবাদ শুরু হয়। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে পড়ে যে, ১০ মিনিটের মতো খেলা বন্ধ ছিল। কিন্তু শেষ পর্যন্ত আউটের সিদ্ধান্ত পাল্টায়নি। তবে ক্ষুব্ধ বাংলাদেশ শিবির ম্যাচ রেফারির কাছে অভিযোগ দায়েরের সিদ্ধান্ত নিয়েছে। গত বছর নিদাহাস ট্রফিতে বাজে আম্পায়ারিং নিয়ে প্রায় হাতাহাতি হয়ে যাচ্ছিল বাংলাদেশ আর শ্রীলঙ্কার ক্রিকেটারদের মধ্যে। খেলা বন্ধ ছিল অনেক্ষণ। অধিনায়ক সাকিব আল হাসান সবাইকে মাঠ ছাড়ার নির্দেশ দিয়েছিলেন। পরে ম্যানেজার খালেদ মাহমুদ সুজন পরিস্থিতি শান্ত করেন এবং বাংলাদেশ ম্যাচটি জিতে যায়।

মন্তব্য



সাতদিনের সেরা