kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

তৃতীয় ম্যাচে ওসাসুনার বিপক্ষে হোঁচট খেল বার্সা

কালের কণ্ঠ অনলাইন   

১ সেপ্টেম্বর, ২০১৯ ০৯:২৩ | পড়া যাবে ২ মিনিটে



তৃতীয় ম্যাচে ওসাসুনার বিপক্ষে হোঁচট খেল বার্সা

তৃতীয় ম্যাচে ওসাসুনার বিপক্ষে ড্র করল মেসিবিহীন বার্সেলোনা। এই ড্রয়ের পর ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সাত নম্বর অবস্থানে বার্সা। অন্যদিকে সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে চারে ওসাসুনা।

গতকাল শনিবার এল সাদার স্টেডিয়ামে ওসাসুনার বিপক্ষে আক্রমণভাগের দুই প্রধান তারকা লিওনেল মেসি ও লুইস সুয়ারেজকে ছাড়াই মাঠে নামে বার্সেলোনা। ইনজুরির কারণে দলে ছিলেন না উসমানে দেম্বেলেও। ফলে আক্রমণভাগের নেতৃত্ব ছিল এই মৌসুমে যোগ দেওয়া ফরাসি ফরোয়ার্ড আতোয়া গ্রিজম্যানের কাঁধে। কিন্তু গতকালের ম্যাচে আলো ছড়াতে পারেননি তিনি। আলো ছড়াতে পারেননি রাফিনহা, কার্লোস পেরেজরাও।

খেলা শুরু হওয়ার মাত্র ৭ মিনিটের মাথায় মিডফিল্ডার রবার্তো তোরেস মোরালেসের গোলে এগিয়ে যায় ওসাসুনা।  ব্যাক পোস্টে ‘আনমার্কড’ অবস্থায় ফায়দা তুলে নিয়ে বাঁ পায়ের দুর্দান্ত ভলিতে বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের-স্টেগানকে পরাস্ত করেন তিনি। 

এদিকে প্রথমার্ধে নজরকাড়া কোনো আক্রমণই সাজাতে পারেনি কাতালান জায়ান্টরা। তবে দ্বিতীয়ার্ধে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমে খেলার মোড় ঘুরিয়ে দেন এক ম্যাচ আগে অভিষেক হওয়া আনসু ফাতি। তিনি ৫১তম মিনিটে কার্লোস পেরেজের ক্রস থেকে নিচু শটে প্রতিপক্ষের জালে বল পাঠান। এতে সমতায় ফিরে বার্সেলোনা।

এরপরে ৬৪তম মিনিটে দলের এগিয়ে যাওয়া গোলেও অবদান রাখেন বার্সেলোনা ‘বি’ দল থেকে উঠে আসা আরেক ফুটবলার পেরেস। এই উইঙ্গারের বাড়ানো বল পেয়ে ১৬ গজ দূর থেকে লক্ষ্যভেদ করেন গত মৌসুমে কাম্প নউয়ে যোগ দেওয়া ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার। 

আর্থারের গোলে এগিয়ে থাকলেও শেষদিকে  ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় আর্নেস্তো ভালভার্দের শিষ্যদের। ৮১তম মিনিটে বল পিকের হাতে লাগলে পেনাল্টি পায় স্বাগতিকরা। তা থেকে গোল করে দলকে সমতায় ফেরান তোরেস।
বাকি সময়ে নিজেদের রক্ষণ জমাট রেখে মূল্যবান এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ওসাসুনা।

মন্তব্য



সাতদিনের সেরা