kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

খুনে বোলিংয়ে ৬৭ রানে অল-আউট ইংল্যান্ড!

কালের কণ্ঠ অনলাইন   

২৩ আগস্ট, ২০১৯ ২০:০৪ | পড়া যাবে ২ মিনিটে



খুনে বোলিংয়ে ৬৭ রানে অল-আউট ইংল্যান্ড!

হেডিংলি টেস্টের দ্বিতীয় দিনের নায়ক জশ হ্যাজেলউড। ছবি : এএফপি

অস্ট্রেলিয়াকে দুইশর কম রানে অল-আউট করেও স্বস্তি পেল না ইংল্যান্ড। হেডিংলিং টেস্টে নিজেদের প্রথম ইনিংসে তিন অস্ট্রেলিয়ান পেসারের খুনে বোলিংয়ে মাত্র ৬৭ রানে অল-আউট হয়ে গেছে স্বাগতিকরা। ইংলিশ পেসার জোফরা আর্চারের ৬ উইকেটের জবাব অস্ট্রেলিয়ার জশ হ্যাজেলউড দিলেন ৩০ রানে ৫ উইকেট নিয়ে। ১৯৪৮ সালে ওভালে ৫২ রানে গুটিয়ে যাওয়ার পর অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের সর্বনিম্ন ইনিংস এটিই।

অস্ট্রেলিয়াকে ১৭৯ রানে অলআউট করে হেডিংলি টেস্টের প্রথম দিনটি দারুণ কেটেছিল ইংল্যান্ডের।  ম্যাচের দ্বিতীয় দিনে আজ ছিল ঝলমলে আবহাওয়া। উইকেটও ব্যাটিংয়ের জন্য খুব কঠিন নয়। কিন্তু সেই কন্ডিশনই জ্বলে উঠল অস্ট্রেলিয়ান বোলাররা। ৬ উইকেটে ৫৪ রান তুলে দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতিতে গিয়েছিল ইংল্যান্ড। এর সঙ্গে ১৩ রান যোগ হতেই চা বিরতির পর নেই বাকি ৪ উইকেট। স্কোরবোর্ডে তখন মাত্র ৬৭ রান!

অজিদের নায়ক আজ জশ হেজেলউড। তার সুইং আর বাউন্সের দুর্দান্ত প্রদর্শনীতে ইংল্যান্ডের হয়ে দুই অঙ্ক ছুঁয়েছেন কেবল জো ডেনলি ১২! বেন স্টোকসের সঙ্গে তার ১২ রানের জুটি ছিল ইনিংসের সবচেয়ে বড় জুটি! ইংল্যান্ড টিকতে পেরেছে মাত্র ২৭.৫ ওভার। অস্ট্রেলিয়া পেয়েছে প্রথম ইনিংসে ১১২ রানের লিড। এছাড়া প্যাট কামিন্স নিয়েছেন ৩ উইকেট আর ২টি নিয়েছেন জেমস প্যাটিনসন। পেসারদের দাপটে অস্ট্রেলিয়ার হয়ে অফ স্পিনার নাথান লায়ন মাত্র এক ওভার বোলিং পেয়েছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা