kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

বদলগাছীতে ২৫০ দুস্থ পরিবার পেল কালের কণ্ঠ শুভসংঘের খাদ্যসামগ্রী

এমদাদুল হক দুলু ও নাজমুল হুদা, নওগাঁ থেকে   

৬ আগস্ট, ২০২১ ১৮:৩৯ | পড়া যাবে ৩ মিনিটে



বদলগাছীতে ২৫০ দুস্থ পরিবার পেল কালের কণ্ঠ শুভসংঘের খাদ্যসামগ্রী

নওগাঁ জেলার বদলগাছী উপজেলায় ২৫০ অতিদরিদ্র পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। এছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনামূলক পরামর্শ দেওয়া হয়। এর মাধ্যমে নওগাঁ জেলার তিন হাজার পরিবারকে এই খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।

আজ শুক্রবার উপজেলার বদলগাছী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই খাদ্যসামগ্রী বিতরণ করে শুভসংঘের সদস্যরা।

বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা নিতে এসেছেন বৃদ্ধ জমিনা বেগম। বয়সের ভারে কর্মক্ষমতা হারিয়েছেন। মানুষের দুয়ারে দুয়ারে ভিক্ষা করে ডাল-ভাত খেয়ে বেঁচে আছেন। খাদ্যসামগ্রী পেয়ে তিনি বলেন, 'করোনার তঙ্গে মোর দিন যায় না। কারো বাইততে সাহায্যও পাই না। প্রত্যেক দিন খাওয়াও জোটে না। আজকা এই চাউল, কালায় দিয়ে মোর অনেক উপকার কল্লিন তোমরা। আল্লা তমাঘরের সব মনের আশা পুরুন করুক দোয়া করে দিনু।'

কাশিম উদ্দিন নামের এক উপকারভোগী বলেন, 'তোনাঘর দানে খুব উপকার হইলো বা। দান দুর্গতি ভেসে যায় বা। দোয়া করি তোমার বসুন্ধরার দুর্গতি ভেসে যায়। ভালো থাকবা বা।'

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলপনা ইয়াসমিন বলেন, বদলগাছী উপজেলার ২৫০ অসহায়ের পাশে আজকে বসুন্ধরা গ্রুপ দাঁড়িয়েছে। প্রত্যেক পরিবারকে ৭-১০ দিনের খাদ্য সহায়তা দিয়েছে। এরজন্য আমি বসুন্ধরা গ্রুপের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আপনারা সবাই বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের জন্য দোয়া করবেন। করোনার দূর্যোগের মূহুর্তে আমরা চাই আপনারা কেউ ঘর থেকে বের হবেন না। কারো কোন কিছুর প্রয়োজন হলে আমাদের জানাবেন। অথবা ৩৩৩ নাম্বারে কল করবেন। প্রয়োজনে শুভসংঘের সদস্যরা আপনাদের সহায়তা করবে।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান, বদলগাছী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শী সুরেশ সিংহ, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠের নওগাঁ জেলা প্রতিনিধি ফরিদুল করিম, জয়পুরহাট জেলার প্রতিনিধি আলমগীর চৌধুরী, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টিফোরের জেলা প্রতিনিধি বাবুল আখতার রানা, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, বদলগাছী শাখার উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা জবির উদ্দিন ও সামসুল আলম, সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক মো. মোসাদ্দেক হোসেন মুসা, মলিন কুমার, শহিদুল ইসলাম, আওয়াল হোসেন, আল মাসুম, মামুনুর রশিদ, রানা হামিদ, নাসির উদ্দিন ও উত্তরা ইউনিভার্সিটির সাবেক সভাপতি আলমগীর হোসেন রনি।



সাতদিনের সেরা