kalerkantho

বৃহস্পতিবার । ১৬ আশ্বিন ১৪২৭ । ১ অক্টোবর ২০২০। ১৩ সফর ১৪৪২

মান্নানের মতো যোগ্য মানুষ রাজনীতিতে কম দেখেছি : ফখরুল

অনলাইন ডেস্ক   

৫ আগস্ট, ২০২০ ১৫:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



মান্নানের মতো যোগ্য মানুষ রাজনীতিতে কম দেখেছি : ফখরুল

দলের ভাইস চেয়ারম্যান সাবেক বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী আবদুল মান্নানের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছে বিএনপি। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বুধবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক শোকবার্তায় আব্দুল মান্নানকে একজন গণমুখী রাজনীতিবিদ হিসেবে আখ্যা দেন মির্জা ফখরুল।

শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, মরহুম আব্দুল মান্নানের রাজনীতির মূলে ছিল বহুদলীয় গণতন্ত্র ও দেশের সার্বিক উন্নয়ন। বিলম্বে রাজনীতিতে অংশ্রগ্রহণ করলেও ক্রমান্বয়ে রাজনৈতিক অঙ্গনের এক উজ্জ্বল ব্যক্তিত্বে পরিণত হন তিনি।

আলমগীর বলেন, জনাব আবদুল মান্নান সাহেব শুধু দলের ভাইস চেয়ারম্যানই ছিলেন না, তিনি এদেশের একজন প্রতিথযশা কর্মী মানুষ ছিলেন, তিনি মন্ত্রী ছিলেন, সংসদ সদস্য ছিলেন এবং অত্যন্ত যোগ্য একজন পুরুষ ছিলেন। আমার তার পাশে আসার যতটুকু সুযোগ হয়েছে- এরকম সৎ, এরকম আন্তরিক, এরকম নিষ্ঠাবান, এরকম যোগ্য মানুষকে রাজনীতিতে আমি খুব কম দেখেছি।

তিনি বলেন, তিনি ছিলেন একজন জনঘনিষ্ঠ রাজনীতিবিদ, জনপ্রতিনিধি হিসেবে জনকল্যাণমূলক কাজেও তিনি যে অবদান রেখেছেন সেজন্য এলাকাবাসী তাকে একজন আস্থাভাজন নেতা হিসেবে বরণ করেছিলো। এই কারণেই বারবার তিনি সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শন ও গণতান্ত্রিক বহুত্ববাদে বিশ্বাসী রাজনীতিবিদ মরহুম আব্দুল মান্নান বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে নীতিহীনতা, যুক্তিহীনতা ও আদর্শহীনতা ছিল ঘোরতর অপছন্দের। সরকারি হুমকির মুখেও রাজনৈতিক মত ও পথ থেকে তাকে বিচ্যুত করা যায়নি।

এর আগে নয়া পল্টনের কার্যালয়ের সামনে মান্নানের প্রথম জানাজায় বিএনপি মহাসচিব ছাড়াও ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, হাবিব উন নবী খান সোহেল, নাসির উদ্দিন অসীম, মীর সরফত আলী সপু, কায়সার কামাল, আবদুস সালাম আজাদ, রফিক শিকদার, ইশরাক হোসেন, খন্দকার আবু আশফাক, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, শ্রমিক দলের আনোয়ার হোসেইন, ছাত্র দলের ফজলুর রহমান খোকনসহ কয়েকশ নেতা-কর্মী অংশ নেন।

গতকাল মঙ্গলবার রাতে বার্ধক্যজনিত নানা জটিলতায় এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আবদুল মান্নান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

মন্তব্য



সাতদিনের সেরা