kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

র‌্যাবের জালে ধরা পড়ল হিযবুত তাহরীরের ৫ সদস্য

কালের কণ্ঠ অনলাইন   

১৮ নভেম্বর, ২০১৯ ১১:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



র‌্যাবের জালে ধরা পড়ল হিযবুত তাহরীরের ৫ সদস্য

রাজধানীর উত্তরা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের সক্রিয় পাঁচ সদস্যকে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৩) সদস্যরা।

গোয়েন্দা সংবাদের ভিত্তিতে শনিবার রাতে র‌্যাব-৩’র একটি দল অভিযান চালায় রাজধানীর উত্তরার ৭ নম্বর সেক্টরের ১৮ নম্বর রোডে। সেসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আসামিরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের সক্রিয় পাঁচ সদস্যকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ লিফলেট ও ছয়টি মোবাইল জব্দ করা হয়।

অভিযানে আটক পাঁচজন হলেন- কাজী ইবাদুর রহমান ওরফে তানভীর (৩৬), নাসিদ কামাল সজিব (২৭), জামিউর রহমান খান ওরফে আকাশ (২২), ইয়ামিন হোসাইন (১৮) ও জসিম উদ্দিন ওরফে সাঈদ (২৯)। রবিবার র‌্যাব-৩ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

র‌্যাব-৩’র কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, ‘হিযবুত তাহরীর বাংলাদেশ’ সংগঠনটি বাংলাদেশ সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত জানা সত্ত্বেও আসামি ও তাদের পলাতক সহযোগীরা এ সংগঠনের সদস্যপদ লাভ করে এবং এই সংগঠনের সদস্য সংখ্যা বাড়ানোর জন্য প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছিল। বাংলাদেশকে বিশ্ব দরবারে একটি ভঙ্গুর রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য তারা রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ডে লিপ্ত ছিল বলে স্বীকার করে।

মন্তব্য



সাতদিনের সেরা