kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

ভিডিও ক্লিপস্

অগ্নিনির্বাপণে সক্ষমতা দেখালো বসুন্ধরা সিটি

কালের কণ্ঠ অনলাইন   

১৫ অক্টোবর, ২০১৯ ১৭:৫০ | পড়া যাবে ১ মিনিটে



অগ্নিনির্বাপণে সক্ষমতা দেখালো বসুন্ধরা সিটি

ফায়ার ফাইটিং বা অগ্নিনির্বাপণে সক্ষমতা দেখালো দেশের বৃহত্তম শপিং কমপ্লেক্স বসুন্ধরা সিটি। আজ মঙ্গলবার রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটিতে আয়োজন হয় এক ফায়ার ড্রিলের। বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং বসুন্ধরা সিটি কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে এ অগ্নিনির্বাপণ ও প্রতিরোধ মহড়া অনুষ্ঠিত হয়। 

এ মহড়ার নেতৃত্ব দেন বসুন্ধরা সিটির ঊর্ধ্বতন মহাব্যবস্থাপক (প্রশাসন, মানবসম্পদ ও নিরাপত্তা) মেজর (অব.) মোল্লা মুশতাক রেজা। তত্ত্বাবধানে ছিলেন ফায়ার অ্যান্ড সেফটি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা জাহাঙ্গীর কবির। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স টিমের নেতৃত্ব দেন তেজগাঁও ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার ফয়সাল উর রহমান। এছাড়া বসুন্ধরা সিটি ডেভেলপমেন্ট লিমিটেডের সব ফায়ার অ্যান্ড সেফটি ও নিরাপত্তা, বিদ্যুৎ, যান্ত্রিক, সিভিল, কেয়ার অ্যান্ড ক্লিন ডিপার্টমেন্টগুলোর নির্বাচিত কর্মীরা এবং বসুন্ধরা গ্রুপের বিভিন্ন ইউনিটের ফায়ার বিভাগের প্রতিনিধিরা এ মহড়ায় অংশ নেন। 

মহড়া শেষে বসুন্ধরা শপিং কমপ্লেক্সে কর্মরত বিভিন্ন বিভাগের কর্মী ও বিভিন্ন দোকানের কর্মীদের অগ্নিনির্বাপণের তাৎক্ষণিক কিছু কৌশল সম্পর্কে প্রশিক্ষণ দেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

মন্তব্য



সাতদিনের সেরা