kalerkantho

মঙ্গলবার । ৪ কার্তিক ১৪২৭। ২০ অক্টোবর ২০২০। ২ রবিউল আউয়াল ১৪৪২

ফ্রান্সে শিক্ষক হত্যার নিন্দা জানাল সৌদি আরব

অনলাইন ডেস্ক   

১৮ অক্টোবর, ২০২০ ১১:২৫ | পড়া যাবে ২ মিনিটে



ফ্রান্সে শিক্ষক হত্যার নিন্দা জানাল সৌদি আরব

মহানবী (সা.)-এর ব্যাঙ্গচিত্র প্রকাশ করে ক্লাসের আলোচনা করার দায়ে ফ্রান্সের শিক্ষককে হত্যার নিন্দা জানিয়েছে সৌদি আরব।

গতকাল শনিবার (১৭ অক্টোবর) এক বিবৃতিতে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় নিহতের শোকাহত পরিবার ও ফরাসি নাগরিকদের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বলে, নিহতের পরিবার, ফরাসি সরকার ও দেশটির সব নাগরিকের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছে সৌদি আরব।

গত ১৬ অক্টোবর ফ্রান্সের রাজধানী প্যারিসের উপশহর কনফ্লেন্স সেইন্ট হনোরাইনের এক স্কুল থেকে বাড়ি ফেরা কালে ৪৭ বছর বয়সী স্যামুয়েল পেটি হত্যার শিকার হন। ঘাতক সন্দেহে আবদুল্লাহ অ্যানজোরভ নামের মস্কোতে জম্মগ্রহণকারী এক চেচান নাগরিককে পুলিশ গুলি করে হত্যা করে।

বিবৃতিতে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, সব ধরনের সহিংসতা, উগ্রবাদ ও সন্ত্রাসবাদ প্রতিরোধে সক্রিয় সৌদি আরব। তাছাড়া ধর্মীয় নিদর্শনাবলীর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন, ধর্মের প্রতি অবজ্ঞা ও কটূক্তি করা থেকে সবাইকে বিরত থাকার আহ্বান করা হয়।

এদিকে মুসলিম ওয়ার্ল্ড লিগের মহাসচিব শেখ মুহাম্মাদ আবদুল করিম আল ইসা বলেন, ‘সহিংসতা ও সন্ত্রাসবাদের কার্যক্রম সব ধর্ম মতে অপরাধ হিসেবে স্বীকৃত।’ সন্ত্রাসের কার্যক্রমের বিরুদ্ধে সবাইকে এগিয়ে আসার আহ্বান করেন তিনি। এছাড়াও ফ্রান্স নেতৃবৃন্দকে শান্তি ও স্থিতিশীলতা বিনষ্টকারী সব ধরনের সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে সক্রিয় ভূমিকা রাখতে বলেন আল ইসা।

সূত্র : আরব নিউজ  

মন্তব্য



সাতদিনের সেরা