kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

তরুণ লেখক সাদ ইসলামের দুটি বইয়ের মোড়ক উন্মোচন করলেন পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক   

২৪ অক্টোবর, ২০২১ ০৩:৩১ | পড়া যাবে ২ মিনিটে



তরুণ লেখক সাদ ইসলামের দুটি বইয়ের মোড়ক উন্মোচন করলেন পররাষ্ট্রমন্ত্রী

সম্প্রতি হোটেল ইন্টারকন্টিনেন্টালে বহুমাত্রিক প্রতিভাবান তরুণ লেখক সাদ ইসলামের নতুন দুটি বইয়ের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। অন্যপ্রকাশ থেকে প্রকাশিত বই দুটির নাম 'ড্রি.মিং রেইন ড্রপস' ও 'হাউ টু বিকাম এ সাকসেসফুল স্টুডেন্ট'। পেশায় কম্পিউটার প্রকৌশলী সাদ ইসলামের প্রথম বইটি কাব্যগ্রন্থ যাতে রয়েছে ৩৫ টি কবিতা এবং দ্বিতীয় বইটি আত্মউন্নয়নমূলক। দুইটি বই-ই ইংরেজি মাধ্যমে প্রকাশিত হয়েছে।

কথা সাহিত্যিক ও শিক্ষাবিদ অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলামের সভাপতিত্বে প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জ্যেষ্ঠ সাংবাদিক ও গাজী টিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, অন্যপ্রকাশের প্রধান নির্বাহী মাজহারুল ইসলাম, তরুণ কথা সাহিত্যিক সাদাত হোসেন, লেখক সাদ ইসলাম প্রমুখ।

এ সময় বই দুটি রচয়িতার পিতা বিশিষ্ট গ্লুকোমা ও ফ্যাকো বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এম নজরুল ইসলাম, মাতা শিশুরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. নাজমা ইয়াসমিনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, বই দুটির বিষয়বস্তু আমার খুব পছন্দ হয়েছে। অনেক ভালো ছাত্র প্রচেষ্টা না থাকায় জীবনে সফলতার দেখা পায় না। তাই সফলতার জন্য শিক্ষার্থীদের অনবরত প্রচেষ্টা থাকা উচিত।

তিনি বলেন, শুধু শিক্ষার্থী নয়, যে কোনো মানুষের সফলতার জন্য অনবরত প্রচেষ্টা চালানো এবং সময় ব্যবস্থাপনার প্রতি গুরুত্ব দেওয়া দরকার।

এ সময় শেখ হাসিনার সরকার প্রকাশনা বান্ধব উল্লেখ করে প্রকাশনার ক্ষেত্র অনেক বিকশিত হয়েছে বলে মন্তব্য করেন তিনি।



সাতদিনের সেরা